টি টোয়েন্টির সর্বকালের সেরা একাদশে সাকিব

ক্রিকেট দুনিয়া 06 May 2020 at 8:55pm 1,972
Googleplus Pint
টি টোয়েন্টির সর্বকালের সেরা একাদশে সাকিব

টি-টোয়েন্টি ক্রিকেটের গত পনের বছরের ইতিহাসে যেসব তারকা ক্রিকেটারের আবির্ভাব হয়েছে, তাদের মধ্যে থেকে যাচাই-বাছাই করেই সর্বকালের সেরা একাদশ সাজিয়েছে ক্রীড়াভিত্তিক সংবাদ মাধ্যম ‘স্পোর্টস ৩৬০’। আর সেই একাদশে জায়গা হয়েছে বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় পোস্টার বয় সাকিব আল হাসান।

২০০৫ সালের ১৭ অক্টোবর পর যারা বিশ্ব ক্রিকেট কাঁপিয়েছেন। তাদের মধ্যে থেকে রয়েছেন ভারত সেরা ওপেনার রোহিত শর্মা, অধিনায়ক হিসেবে বিরাট কোহলি, পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি এবং অলরাউন্ডারের তালিকায় বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

এছাড়া আছেন নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম, পাকিস্তানের শোয়েব মালিক, আফগানিস্তানের রশিদ খান, দক্ষিণ আফ্রিকার জেপি ডুমিনি, পাকিস্তানের উমর গুল এবং শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা। ৭৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে বল হাতে সাকিব নিয়েছেন ৯২ উইকেট।

ব্যাট হাতে করেছেন ১৫৬৭ রান। নিঃসন্দেহে সাকিবের পারফর্মেন্সে যেকোনো ক্রিকেট বিশ্লেষকের নজর কাড়তে বাধ্য। সাকিবকে সেরা একাদশে জায়গা দেয়া নিয়ে ‘স্পোর্টস ৩৬০’ ওয়েবসাইটটির ভাষ্য, ব্যাটিং-বোলিং দুই ইউনিটে সমান কার্যকারিতাই সাকিবকে সেরাদের কাতারে নিয়ে এসেছে।

টি-টোয়েন্টির সর্বকালের সেরা একাদশ:-

অ্যারন ফিঞ্চ, রোহিত শর্মা, জেপি ডুমিনি, বিরাট কোহলি (অধিনায়ক), ব্রান্ডন ম্যাককালাম, শোয়েব মালিক, সাকিব আল হাসান, শহীদ আফ্রিদি, রশিদ খান, উমর গুল ও লাসিথ মালিঙ্গা।

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)