মাশরাফির চাওয়াতেই তিনে সাকিব, মত ছিল না তামিমের

ক্রিকেট দুনিয়া May 6, 2020 2,668
মাশরাফির চাওয়াতেই তিনে সাকিব, মত ছিল না তামিমের

২০১৯ সালের ইংল্যান্ড বিশ্বকাপের মতো বড় আসরে তিন নম্বরে খেলুক সাকিব আল হাসান, এমনটা চাননি তামিম ইকবাল। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার চাওয়াতেই তিন নম্বরে নেমেছেন সাকিব।


তামিমের মতে, ওপেন করতে নেমে তিনি যদি দ্রুত আউট হয়ে যেতেন এবং সাথে সাথে যদি সাকিবও আউট হয়ে যেত তাহলে বিপদে পড়তে পারতো বাংলাদেশ।


অপরদিকে মাশরাফির বিশ্বাস ছিল সাকিবের সামর্থ্যের প্রতি। ক্রিকেটের প্রতি সাকিবের নিবেদনে পুরোপুরি ভরসা ছিল তাঁর। সোমবার (৪ মে) রাতে ফেসবুক লাইভে কথা প্রসঙ্গে মাশরাফিকে তামিম বলেন, 'সত্যি বলতে আমি চাইনি সাকিব তিনে খেলুক।


কেননা শুরুতে যদি আমি আর সাকিব আউট হয়ে যাই তাহলে ঘুরে দাঁড়ানোর মতো ব্যাটসম্যান আমাদের আর থাকবে না। এ কারণে আমি চেয়েছি সাকিব নিচে খেলুক। যদিও সে অনেক আত্মবিশ্বাসী ছিল।


এরপর মাশরাফি বলেন, 'সাকিবকে তিনে নামাতে আমি রাজি হয়েছিলাম মূলত। কোচও রাজি ছিল না। তুই-ও (তামিম) না। কিন্তু আমি চিন্তা করে দেখলাম বিশ্বকাপের মতো বড় মঞ্চে যদি ১-২ ম্যাচে সাকিব রান না পায় তাহলে সবার আগে তাঁরই সবচেয়ে বেশি খারাপ লাগবে।'


মাশরাফির চাওয়া ভালোভাবেই পূরণ করেছেন সাকিব। ইংল্যান্ড বিশ্বকাপে ব্যাট হাতে আট ইনিংসে করেছেন ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান। পাশাপাশি বল হাতে ১১ উইকেট নিয়ে আসরের অন্যতম সেরা পারফর্মার ছিলেন তিনি। - ক্রিকফ্রেন্জি