আকাশ চোপড়ার সেরা একাদশে সাকিব, নেই কোহলি-রোহিত

ক্রিকেট দুনিয়া 02 May 2020 at 3:47pm 1,325
Googleplus Pint
আকাশ চোপড়ার সেরা একাদশে সাকিব, নেই কোহলি-রোহিত

বাজিকরের প্রস্তাব আইসিসিকে না জানানোয় নিষেধাজ্ঞা ভোগ করছেন সাকিব আল হাসান। এরপরেও যে বাংলাদেশের সেরা অলরাউন্ডারের জনপ্রিয়তায় এতটুকু ভাটা পড়েনি সেটাই প্রমাণ পাওয়া গেছে আকাশ চোপড়ার একাদশ নির্বাচনে।

সম্প্রতি ভারতের সাবেক এই ক্রিকেটার নিজের পছন্দের সেরা টি-টোয়েন্টি একাদশ বাছাই করেছেন। যেখানে প্রত্যেক দেশ (আইসিসির সদস্য) থেকে একজন করে ক্রিকেটার নিয়েছেন তিনি। দলটিতে অলরাউন্ডার কোটায় সাকিব এবং ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেলকে রেখেছেন আকাশ।

বিশ্বের বেশিরভাগ ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট দাপিয়ে বেড়ানো সাকিব অভিজ্ঞতার বিচারে অনেকের চেয়েই এগিয়ে আছেন। সেকারণেই তাঁকে একাদশে জায়গা দিয়েছেন আকাশ চোপড়া।

তবে সাকিব থাকলেও আকাশের এই একাদশে নেই বিরাট কোহলি কিংবা রোহিত শর্মার মতো তারকারা। একমাত্র ভারতীয় ক্রিকেটার হিসেবে জাসপ্রীত বুমরাহকে পছন্দ আকাশের।

ওপেনার হিসেবে দলটিতে রয়েছেন ইংল্যান্ডের জস বাটলার এবং অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। এরপর তিন এবং চার নম্বরে রয়েছেন যথাক্রমে নিউজিল্যান্ডের কলিন মুনরো ও পাকিস্তানের বাবর আজম। দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সা আছেন পাঁচ নম্বরে।

দুই অলরাউন্ডার সাকিব এবং রাসেল রয়েছেন ছয় ও সাত নম্বরে। স্পিনারদের মধ্যে আকাশ চোপড়ার পছন্দ আফগানিস্তানের রশিদ খান এবং নেপালের সন্দীপ লামিচানেকে। এছাড়া বুমরাহ ছাড়া দ্বিতীয় পেসার হিসেবে দলটিতে থাকছেন শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা।

• আকাশ চোপড়ার সেরা টি-টোয়েন্টি একাদশঃ

ডেভিড ওয়ার্নার, জস বাটলার, কলিন মুনরো, বাবর আজম, এবি ডি ভিলিয়ার্স, সাকিব আল হাসান, আন্দ্রে রাসেল, রশিদ খান, সন্দীপ লামিচানে, লাসিথ মালিঙ্গা, জসপ্রীত বুমরাহ।

সূত্রঃ ক্রিকফ্রেন্জি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)