সাকিব বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটার : তামিম

ক্রিকেট দুনিয়া 30 Apr 2020 at 9:37pm 607
Googleplus Pint
সাকিব বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটার : তামিম

কোনো দ্বিধা-দ্বন্দ ছাড়াই বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটার হিসেবে সাকিব আল হাসানকে অ্যাখায়িত করলেন তামিম ইকবাল। অবশ্য তামিমের নিজেরও রয়েছে বেশ সমৃদ্ধ ক্যারিয়ার। দেশের পক্ষে তিন ফরম্যাটেই ব্যক্তিগত সর্বোচ্চ রান সংগ্রাহক বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম।

সব ফরম্যাটেই বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরির মালিকও তিনি। কিন্তু সাকিব এমন একজন অল রাউন্ডার যিনি দেশের হয়ে ব্যাটি-বোলিং দুই বিভাগেই গুরুত্বপুর্ণ অবদান রাখছেন।

অনেক ক্রিকেটারের মতেই মাঠে সাকিবের উপস্থিতি দলকে উজ্জীবীত ও সাহসী করে তোলে, হাই ভোল্টেজ ম্যাচে খেলোযাড়দের শারিরীক ভাষাই বদলে দেয়।। ব্যাটিং রেকর্ড হিসেবে তিন ফরম্যাটেই তামিমের পরই দ্বিতীয়স্থানে আছেন সাকিব।

কিন্তু বোলিংয়ে তিন ফরম্যাটে বাংলাদেশের পক্ষে এক নম্বর। তার রয়েছে সমৃদ্ধ রেকর্ড। সবচেয়ে উল্লেখযোগ্য হচ্ছে-টেস্ট ক্রিকেট ইতিহাসে বিশ্বে মাত্র তিনজন খেলোয়াড়ের এক ম্যাচে দুইবার দশ উইকেট ও সেঞ্চুরি রয়েছে।

সাকিবের রয়েছে সকল টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে পাঁচ উইকেট শিকারের কীর্তি। ওয়ানডে বিশ্বকাপে সেরা অল-রাউন্ডার হিসেবে এক আসরে তার আছে ৬শ রান ও ১০এর বেশি উইকেট।

বুধবার রাতে ফেসবুকের মাধ্যমে ভক্তদের সাথে সরাসরি লাইভ কথোকথনে সাকিবকে নিয়ে কথা বলেছিলেন তামিম। তিনি বলেন, অন্যান্য সকল ক্রিকেটারের প্রতি শ্রদ্ধা রেখেই বলছি, আমি মনে করি বাংলাদেশে যত ক্রিকেটার তৈরি হয়েছে, তার মধ্যে সাকিব আল হাসান সর্বকালের সেরা। বাংলাদেশের ক্রিকেটের মধ্যে সে এখন পর্যন্ত সেরা ক্রিকেটার।

সূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)