টাইগারদের শ্রীলংকা সফর নিয়েও সন্দিহান বিসিবি

ক্রিকেট দুনিয়া 30 Apr 2020 at 4:26pm 485
Googleplus Pint
টাইগারদের শ্রীলংকা সফর নিয়েও সন্দিহান বিসিবি

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মাঠের খেলা বন্ধ। ফের কবে খেলোয়াড়রা মাঠে ফিরবেন সেটার কোনো নিশ্চয়তা নেই। মরণব্যাধি এই ভাইরাসের প্রাদুর্ভাবে স্থগিত হয়েছে বাংলাদেশ দলের পাকিস্তান সফরের শেষ ভাগ, আয়ারল্যান্ড সফর এবং অস্ট্রেলিয়া সিরিজ।

একই কারণে এক রাউন্ড পর স্থগিত হয়ে গেছে ঢাকা প্রিমিয়ার লিগও। এমন অবস্থায় গৃহবন্দী জীবন পার করছেন ক্রিকেটাররা। তবে জুলাইতে শ্রীলংকা সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ দলের। যদিও করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতির কারণে সিরিজটি নিয়েও রয়েছে শঙ্কা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অবশ্য এখনই এই সিরিজের ব্যাপারে কোনো সিদ্ধান্তে যেতে চাইছে না। কারণ এখনও হাতে দুই মাস সময় আছে। তাই দুই বোর্ড সময় নিয়েই সিদ্ধান্তে পৌঁছাবে বলে জানিয়েছেন, বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

ক্রিকফ্রেঞ্জিকে নিজামউদ্দিন বলেন, 'শ্রীলংকার বেশ কয়েকটি সিরিজ বাতিল হয়েছে। এ কারণে ওরা আমাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করছে। কিন্তু এখনও কিছু নিশ্চিত না।

আমাদের শুধু সেখানে খেলতে গেলেই চলবে না। সেখানকার পরিস্থিতি সম্পর্কেও ধারণা রাখতে হবে। এছাড়া সরকারের নির্দেশনার একটা ব্যাপার তো আছেই।

তাই আমাদের আরও কিছু সময় লাগবে পরিস্থিতি বুঝতে আমরা সেখানে যাচ্ছি কি যাচ্ছি না। কারণ কেউই বলতে পারছে না পরিস্থিতি কবে স্বাভাবিক হবে। তবে কয়েকদিনের মাঝেই আমরা পরিষ্কার ধারণা পেয়ে যাবো, এরপরই সিদ্ধান্তে পৌঁছাতে পারব।'

কলম্বো, গল এবং ক্যান্ডিতে হওয়ার কথা তিন ম্যাচের সিরিজটির। এই সিরিজের পর আগস্টে নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা বাংলাদেশের। তবে এই সিরিজটি নিয়েও রয়েছে শঙ্কা। - ক্রিকফ্রেন্জি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)