সাকিবকে ফাঁসানো সেই ভারতীয় জুয়াড়ি নিষিদ্ধ

ক্রিকেট দুনিয়া 29 Apr 2020 at 8:02pm 2,180
Googleplus Pint
সাকিবকে ফাঁসানো সেই ভারতীয় জুয়াড়ি নিষিদ্ধ

সাকিব আল হাসানকে ফিক্সিংয়ের প্রস্তাব দিয়ে ফাঁসাতে চেয়েছিলেন ভারতীয় জুয়াড়ি দীপক আগারওয়াল। সাকিব অবশ্য এই জুয়াড়ির ফাঁদে পা দেননি। তবে সেই প্রস্তাবের কথা আইসিসিকে না জানিয়ে দুই বছরের নিষেধাজ্ঞা পেয়েছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

এবার সেই আগারওয়ালকে নিষিদ্ধ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আগামী দুই বছর সব ধরণের ক্রিকেটীয় কর্মকান্ডের সঙ্গে জড়িত হতে পারবেন না তিনি। তাঁর এই নিষেধাজ্ঞার ৬ মাস স্থগিত রয়েছে। একটি সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি।

২০১৭ সালে একবার তাঁকে আটক হলেও যথেষ্ট তথ্য প্রমাণের অভাবে ছাড়া পেয়ে যান তিনি। এর প্রধান কারণ ছিল জুয়াকে এখনো অনেক ক্ষেত্রে ফৌজদারি অপরাধ হিসেবে গণ্য করা হয় না। এই মারপ্যাঁচে মুক্তি পেয়ে গিয়েছিলেন তিনি। এরপর সেসব কর্মকান্ড থেকে নিজেকে সরিয়ে না নিয়ে আরও ঘনিষ্ঠ হয়ে পড়েন আগারওয়াল।

২০১৮ সালে সিন্ধির টি-টেন টুর্নামেন্টে আগারওয়াল ফ্র্যাঞ্চাইজি মালিক হিসেবে অংশ নিয়েছিলেন। সেখানে আইসিসির দুর্নীতিবিরোধী তদন্তে অসহযোগিতার অভিযোগ আসে তার বিরুদ্ধে। মূলত সেই ঘটনার তদন্তেই ফেঁসে গেছেন তিনি। ২০২১ সালের ২৭ অক্টোবর আগারওয়ালের এই শাস্তি শেষ হবে।

আগারওয়ালের বিরুদ্ধেই আইসিসির দুর্নীতি বিরোধী একটি ধারা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। তাঁর বিরুদ্ধে দুর্নীতির তদন্তে অসহযোগীতা, বাঁধা প্রদান এবং তথ্য গোপনের অভিযোগ এনেছে আইসিসি। এরই প্রেক্ষিতে এবার শাস্তির মুখে পড়তে হয়েছে আগারওয়ালকে। - ক্রিকফ্রেন্জি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)