নিজের ৩ মাসের বেতন মানুষের সাহায্যে দিলেন আশরাফুল

খেলাধুলার বিবিধ 27 Apr 2020 at 4:18pm 740
Googleplus Pint
নিজের ৩ মাসের বেতন মানুষের সাহায্যে দিলেন আশরাফুল

জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল এই করোনা মহামারীর সময়ে দুস্থ মানুষদের পাশে দাঁড়িয়েছেন। নিজের ব্যাট, সংগৃহীত শ্যাম্পেইন নিলামে তোলার পাশাপাশি নিজের বেতনও দান করে দিয়েছেন অভাবগ্রস্থ মানুষদের জন্য।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে প্রথম শ্রেণির ক্রিকেটারদেরকে বেতনের পাশাপাশি অতিরিক্ত সহায়তাও দেয়া হয়েছে। তাদের তিন মাসের বেতন ২৮ হাজার করে মোট ৮৪ হাজার টাকা দেয়া হয়েছে এই সংকটের মুহূর্তে। আশরাফুল তার বেতনের ৮৪ হাজার টাকায় মানুষের কল্যাণে দিয়ে দিয়েছেন।

নিজের বেতনের এই অঙ্কের পুরোটায় বিলিয়ে দেয়ার তথ্যটি বিডিক্রিকটাইমকে নিশ্চিত করেছেন আশরাফুল। মুঠোফোনে তিনি বিডিক্রিকটাইমকে জানান, ‘হ্যা, তিন মাসের বেতন তো মানুষকে সাহায্য হিসাবে দিয়ে দিয়েছি। গত মাসে আমাদের যে বেতন দিলো (প্রথম শ্রেণির) তিন মাসেরটা একসাথে; প্রতিমাসে ২৮ হাজার টাকা করে। ওটা উঠিয়ে যাদের প্রয়োজন তাদেরকে দিয়ে দিয়েছি।’

এছাড়া দুস্থ মানুষদের জন্য ফাউন্ডেশন গড়ার ইচ্ছার কথা আগেই বলেছিলেন তিনি। বিডিক্রিকটাইমকে আশরাফুল জানান, সমাজের অসহায় ও দুস্থ মানুষদের সেবা প্রদানের লক্ষ্যেই ফাউন্ডেশন গড়ে তোলার ভাবনা আসে তার।

করোনাভাইরাসে সৃষ্ট সংকট ও দুর্যোগকালীন এই সময়েই তিনি দাতব্য সংস্থাটি গড়ে তোলার পরিকল্পনা করেছেন। ফাউন্ডেশনটি হবে তার নিজের নামেই।

এছাড়া নিজের দুইটি ব্যাট নিলামে তুলবেন তিনি। দুটি ব্যাটের একটি ২০০৫ সালে কার্ডিফে অস্ট্রেলিয়া-বধের ম্যাচের। আরেকটি ব্যাট কোনটি হতে পারে- তা সহজেই অনুমেয়। হ্যাঁ, সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান হয়েছিলেন যে ব্যাট দিয়ে খেলে। আশরাফুল এখনো সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান।

সূত্রঃ বিডিক্রিকটাইম

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)