নিলামে সাকিবের ব্যাট কিনতে আপ্রাণ চেষ্টা করেন এক ভারতীয়

ক্রিকেট দুনিয়া 23 Apr 2020 at 3:54pm 3,064
Googleplus Pint
নিলামে সাকিবের ব্যাট কিনতে আপ্রাণ চেষ্টা করেন এক ভারতীয়

করোনাভাইরাসের ফলে নিম্ন আয়ের মানুষরা চরম বিপাকে পড়েছেন। তাদের জন্য এগিয়ে এসেছেন জাতীয় দলের অনেক তারকা। অনেকটা সামনে থেকে নেতৃত্ব দিয়ে নিজের প্রিয় একটি ব্যাট নিলামে তোলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

এ ব্যাটটি ২০ লাখ টাকায় যুক্তরাষ্ট্র প্রবাসী এক বাংলাদেশি কিনে নেন। তবে এই ব্যাটটি কিনতে এক ভারতীয় আপ্রাণ চেষ্টা করেছেন বলে জানা গেছে।

বুধবার Auction 4 Action নামের একটি ফেসবুক পেইজে সাকিবের ব্যাটটি নিলামে তোলা হয়। এই ব্যাটটি দিয়েই সাকিব পুরো বিশ্বকাপে খেলেছেন। এছাড়া এই ব্যাট দিয়ে সব মিলিয়ে দেড় হাজারের বেশি রান করেছেন তিনি। ক্রিকেট ব্যাটটির ভিত্তিমূল্য রাখা হয় ৫ লক্ষ টাকা।

সকাল থেকে শুরু হয়ে রাত সোয়া ১১টা পর্যন্ত নিলাম কার্যক্রম অব্যাহত থাকে। নিলাম পরিচালনা করেন আরিফ আর হোসাইন। তিনি জানান, ‘সাকিবের ব্যাটটি পেতে মরিয়া ছিলেন এক ভারতীয় নাগরিক। তিনি ১২ লাখ টাকা পর্যন্ত বিড করেছিলেন। সেই ব্যক্তির সংগ্রহে ব্রায়ান লারার ব্যাটও রয়েছে বলে জানতে পেরেছি’।

এছাড়া বিশ্বের অন্যান্য দেশ থেকেও ব্যাট কিনতে বিড করা হয় বলে জানিয়েছেন ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’-এর উপদেষ্টা চিশতী ইকবাল। তিনি বলেন, ‘ইউরোপ ও মধ্যপ্রাচ্য থেকে অনেকেই এই নিলামে যোগ দিয়েছিলেন। এছাড়া বাংলাদেশের বিভিন্ন প্রতিষ্ঠান এই ব্যাটের জন্য বিড করেন’।

নিলামের শেষদিকে ব্যাটটির প্রতি তার আবেগের কথা জানিয়ে বলেন, ‘আমি সাধারণত কিছু সংগ্রহে রাখি না। তবে সত্য বলতে এই ব্যাটটা আমার কাছে অনেক স্পেশাল ছিল’।

সূত্রঃ ডেইলি বাংলাদেশ

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)