জাভেদ ওমরের বিরুদ্ধে তথ্য পাচারের অভিযোগ আইসিসির!

ক্রিকেট দুনিয়া 21 Apr 2020 at 9:37am 1,941
Googleplus Pint
জাভেদ ওমরের বিরুদ্ধে তথ্য পাচারের অভিযোগ আইসিসির!

জাভেদ ওমর বেলিমের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। আপাতত আইসিসির কোন ইভেন্টে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করা যে কোন দলের সাথে সাবেক এই ওপেনারকে যুক্ত না করার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) অনুরোধ করেছে আইসিসি।

নির্দেশনা অনুযায়ী জাভেদ ওমরকে আর কোনো দায়িত্ব না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। অভিযোগ উঠেছে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীন দলের ভেতরের তথ্য বাইরের বিভিন্ন জায়গায় পাচার করেছিলেন তিনি। তার বিরুদ্ধে আরো গভীর তদন্ত চালাবে আইসিসি।

বিসিবির একজন শীর্ষস্থানীয় কর্মকর্তা ক্রিকবাজকে বিষয়টি নিশ্চিত করেছে। গেল বছর পর পর দুটি সিরিজে বাংলাদেশ নারী দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেছেন জাভেদ ওমর। এরই সুবাদে বিশ্বকাপেও এই দায়িত্বে তাকে অস্ট্রেলিয়া পাঠায় বিসিবি।

বিশ্বকাপ চলাকালীন এই ব্যাপারে প্রাথমিক তথ্য পায় আইসিসি। পরে আরো তদন্তের পর আইসিসি বেলিমের কার্যক্রম সম্পর্কে নিশ্চিত হয়ে বিসিবিকে অনুরোধ করে জাভেদ ওমরকে আপাতত আইসিসি টুর্নামেন্টে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী যে কোন দল থেকে দূরে রাখার জন্য।।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির এই কর্মকর্তা ঘটনাটিকে যথেষ্ট হতাশাজনক বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, 'খুবই হতাশ! কাদের নিয়ে কাজ করব?'।

নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সঙ্গে শেষ হয়েছিল জাভেদ ওমরের চুক্তি। বাংলাদেশের হয়ে ৪০ টেস্ট এবং ৫৯ ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি। এই ওপেনারের আন্তর্জাতিক অভিষেক হয়েছিল ১৯৯৫ সালে।

সূত্রঃ ক্রিকফ্রেন্জি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)