কোহলিকে ছাড়িয়ে যেতে পারে বাবরঃ রমিজ রাজা

ক্রিকেট দুনিয়া 13 Apr 2020 at 12:14pm 4,807
Googleplus Pint
কোহলিকে ছাড়িয়ে যেতে পারে বাবরঃ রমিজ রাজা

২০১৫ সালে অভিষেকের পর থেকেই নিজের জাত চিনিয়ে যাচ্ছেন পাকিস্তানের ব্যাটসম্যান বাবর আজম। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) তিন ফরম্যাটের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচে থাকা একমাত্র ব্যাটসম্যান তিনি।

দারুণ ব্যাটিং ট্যাকনিক আর পারফরম্যান্সের কারণে তাঁকে ভারতের অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে তুলনা করা হয়। সাবেক পাকিস্তানি অধিনায়ক রমিজ রাজা মনে করেন কোহলিকেও ছাড়িয়ে যাওয়ার সামর্থ্য আছে বাবরের।

সম্প্রতি এক সাক্ষাৎকারে রমিজ বলেন, ‘বাবর আজমের আকাশ ছুঁতে হবে। তবে যতদিন পর্যন্ত সে অনুপ্রেরণাদায়ক এবং মনোরম পরিবেশ না পাবে, সে তার সামর্থ্য প্রমাণ করতে পারবে না। তার এমনকি বিরাট কোহলিকে ছাড়িয়ে যাওয়ার সামর্থ্যও আছে।

এজন্য তাকে খোলা মনে, হারের চিন্তা বাদ দিয়ে এগোতে হবে। যত দ্রুত সে এটা পারবে এবং রান করা আর জয়ের কথা ভাববে, দীর্ঘ সময়ের জন্য সে গ্রেট খেলোয়াড় থাকবে।’

পাঁচ বছরের ক্যারিয়ারে বর্তমান বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন বাবর। ৭৪ ওয়ানডেতে ৫৪.১৮ গড়ে ৩ হাজার ৩৫৯ রান করেছেন তিনি। ১১টি সেঞ্চুরির সঙ্গে ওয়ানডেতে তাঁর ১৫টি হাফ সেঞ্চুরি হয়েছে তাঁর। টি-টোয়েন্টিতে ৩৮ ইনিংস খেলে ১ হাজার ৪৭১ রান এসেছে বাবরের ব্যাট থেকে।

এই ফরম্যাটে তাঁর ১৫টি হাফ সেঞ্চুরি। সাদা পোষাকে ২৬ ম্যাচে তাঁর রান ৫ সেঞ্চুরি আর ১৩ হাফসেঞ্চুরিতে ১ হাজার ৮৫০ রান করেছেন এই ডানহাতি ব্যাটসম্যান। তাঁর, ৪৫.১২ গড়টাও বেশ সমীহজাগানিয়া। এই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে কোহলিকে ছাড়িয়ে যাওয়া অসম্ভব হবে না বাবরের।

সূত্রঃ ক্রিকফ্রেন্জি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)