নতুন স্পন্সরের সন্ধানে বিসিবি

ক্রিকেট দুনিয়া 09 Apr 2020 at 11:17am 945
Googleplus Pint
নতুন স্পন্সরের সন্ধানে বিসিবি

করোনাভাইরাসের প্রভাবে থমকে গেছে বিশ্বের ক্রিকেটাঙ্গন। যার প্রভাব পড়েছে বাংলাদেশের ক্রিকেটেও। অনির্দিষ্টকালের জন্য বন্ধ আছে দেশের সকল প্রকার ক্রিকেট খেলা। করোনার প্রভাবে থমকে আছে দেশটির কর্পোরেট কার্যক্রমও। এমন ক্রান্তিলগ্নে এসে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) খুঁজছে নতুন দীর্ঘমেয়াদী স্পন্সর।

অ্যাংলো-ডাচ জায়ান্ট কোম্পানি ইউনিলিভারের সঙ্গে বিসিবির চুক্তিটি জানুয়ারীতে শেষ হয়ে গিয়েছে। তাঁরা আর সেই চুক্তি বাড়াতে ইচ্ছুক নয়। ফলস্বরূপ, বিসিবি নতুন স্পন্সর খুঁজছিল। ইউনিলিভারের সঙ্গে চুক্তি শেষ হবার পরপরই দুই বছরের জন্য ৫০ কোটি টাকা মূল্যের টিম স্পন্সরশিপ আহ্বান করে বিসিবি। কিন্তু তাঁরা দৃষ্টি আকর্ষণ করতে পারেনি কোনো স্পন্সরের।

ফলস্বরূপ, গেল টি-টোয়েন্টি বিশ্বকাপে নারী ক্রিকেট দলকে স্পন্সরের জন্য বেক্সিমকোর মালিকানাধীন একটি ডিটিএইচ সংস্থা আকাশের স্মরণাপন্ন হতে হয়েছিল বোর্ডকে। এবং বাধ্য হয়েছিল তাদের থেকে অন্তর্বর্তীকালীন স্পন্সরশীপ নিতে এক প্রকারে বাধ্যই হয় দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থাটি।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে বাংলাদেশ ক্রিকেট দলের অন্তর্বর্তীকালীন স্পন্সর ছিল আকাশ ডিটিএইচ।

কিন্তু বিসিবি চাইছে দীর্ঘমেয়াদী স্পন্সর। তাই মরিয়া হয়ে একটি নতুন জাতীয় দলের স্পন্সর খোজার পাশাপাশি নতুন ব্রডকাস্টার নিয়োগের জন্য সন্ধান করছে বোর্ড। কেননা চলতি এপ্রিলে গাজী টিভির সাথে চুক্তি শেষ হতে যাচ্ছে।

এই প্রসঙ্গে বিসিবির অর্থ বিভাগের প্রধান ইসমাইল হায়দার মল্লিক ডেইলি সানকে বলেন, 'আমরা জানি যে এই মুহুর্তে স্পনসর এবং ব্রডকাস্টার পাওয়া খুব কঠিন হবে তবে এটি মূলত চলমান করোনভাইরাস মহামারীর কারণেই অন্য যে কোনও কিছুর চেয়ে বেশি নয়। আমরা সবকিছু স্বাভাবিক অবস্থায় ফিরে আসার পরপরই স্পনসর পেতে আশাবাদী।'

মরার উপর খাড়ার ঘা হিসেবে আঘাত হেনেছে করোনা। যার কারণে সম্ভাবনা রয়েছে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ সম্ভাব্য স্থগিত অথবা বাতিল হওয়ার। ফলে বড় রকমের আর্থিক ক্ষতির সন্মুখিন হতে পারে বিসিবি। - ক্রিকফ্রেন্জি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)