চুক্তির বাহিরের ক্রিকেটারদের বড় সুখবর দিলো বিসিবি

খেলাধুলার বিবিধ 30 Mar 2020 at 10:46am 1,165
Googleplus Pint
চুক্তির বাহিরের ক্রিকেটারদের বড় সুখবর দিলো বিসিবি

করোনাভাইরাসের কারণে ঢাকা প্রিমিয়ার লিগ সহ দেশের সকল ক্রিকেট এখন বন্ধ। এই সময়টায় ২০১৯-২০ মৌসুমে ঢাকা প্রিমিয়ার লিগ খেলা চুক্তির বাইরের ক্রিকেটারদের এককালীন ৩০ হাজার টাকা করে দিচ্ছে ক্রিকেট বোর্ড। শনিবার (২৮ মার্চ) বিসিবি এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

বর্তমান বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে আছেন ১৭ ক্রিকেটার। এর বাইরে প্রথম শ্রেণির ক্রিকেটে চুক্তিবদ্ধ আরও ৯১ ক্রিকেটার, যারা তিন শ্রেণিতে ২৮ হাজার ৭৫০, ২৩ হাজার ও ১৭ হাজার ২৫০ টাকা বেতন পান। কিন্তু এই চুক্তির বাইরে রয়েছেন বড়সংখ্যক ক্রিকেটার, যারা জীবিকা নির্বাহ করে থাকেন মূলত ঢাকা লিগ খেলে।

ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটারদের সবচেয়ে বড় আয়ের উৎস। করোনাভাইরাসের ঝুঁকির মধ্যেই গত ১৬ মার্চ প্রিমিয়ার লিগ মাঠে গড়ায়। কিন্তু এক রাউন্ডের খেলা হওয়ার পর দেশে করোনা পরিস্থিতি আরও খারাপ হওয়ায় ১৯ মার্চ টুর্নামেন্ট স্থগিত করা হয়। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত খেলা বন্ধ থাকবে।

খেলা বন্ধ থাকা অবস্থায় চুক্তির বাইরের ক্রিকেটারদের আর্থিক সমস্যা এড়াতেই বিসিবির এই আর্থিক সহায়তার উদ্যোগ নেওয়া। বিসিবি প্রধান নাজমুল হাসান বিজ্ঞপ্তিতে বলেছেন, ‘টুর্নামেন্ট অনির্ধারিত সময়ের জন্য বন্ধ হওয়ায় যারা বিসিবির চুক্তিতে নেই, তারা আর্থিক সমস্যার মুখে পড়তে পারে। কারণ তারা ক্লাবগুলো থেকে আংশিক পারিশ্রমিক গ্রহণ করেছে। এই সাহায্যটা ওই ক্রিকেটারদের জন্যই।’

সূত্রঃ জুমবাংলা

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)