বাংলাদেশ সিরিজ না হওয়ায় বিপুল ক্ষতির সম্মুখীন পিসিবি

ক্রিকেট দুনিয়া 22 Mar 2020 at 2:56pm 515
Googleplus Pint
বাংলাদেশ সিরিজ না হওয়ায় বিপুল ক্ষতির সম্মুখীন পিসিবি

আগামী মাসে বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট এবং একটি ওয়ানডে খেলার কথা ছিল পাকিস্তানের। কিন্তু করোনাভাইরাসের কারণে ম্যাচ দুটি স্থগিত করা হয়েছে। এর ফলে প্রায় ৪ মিলিয়ন মার্কিন ডলার ক্ষতির সম্মুখীন হচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিম খান এমনটাই নিশ্চিত করেছেন। তবে বিপুল পরিমাণ ক্ষতির সম্মুখীন হলেও দ্রুতই সেটা পুষিয়ে দিতে পারবে বোর্ড বলে মনে করছেন তিনি। তাঁর মতে স্পনসরশিপ থেকে প্রাপ্ত অর্থ এবং ব্রডকাস্টিং রাইটস বিক্রি করে ঘুরে দাঁড়াতে পারবে বোর্ড।

ওয়াসিম খান বলেন, 'আমরা ভাগ্যবান যে আমাদের শুধু ক্ষতি হয়েছে বাংলাদেশ সিরিজটিতে। আমরা ৩-৪ মিলিয়ন ডলার ক্ষতি করেছি কারণ আমরা টেস্ট এবং ওয়ানডে খেলছি না। এছাড়া আরো দুটি বিষয় আছে।

একটি হলো আমাদের জার্সির স্পন্সর এরই মধ্যে হয়ে গেছে, তাই এখানে আমাদের ক্ষতি হচ্ছে না। একই সঙ্গে আমরা নতুন স্পন্সরের খোঁজ করছি। দ্বিতীয়ত আমাদের ব্রডকাস্টিং রাইট শেষ হচ্ছে এবং বাংলাদেশ সিরিজটি ছিল টেন স্পোর্টসের সঙ্গে আমাদের সর্বশেষ চুক্তি।'

এদিকে এশিয়া কাপের আগে আন্তর্জাতিক সিরিজ কিংবা ঘরোয়া টুর্নামেন্ট না থাকায় বড় ক্ষতি হচ্ছে না পিসিবির। এই বিষয়টিও স্বস্তি দিচ্ছে ওয়াসিম খানকে। তবে করোনার প্রভাব আগামী ১২-১৪ মাস টানা চললে পরিস্থিতি খারাপ হবে বলে বিশ্বাস করছেন তিনি।

পিসিবির এই কর্মকর্তা বলেন, 'আমরা নতুন চুক্তির খোঁজ করছি এবং আমরা ভাগ্যবান যে এশিয়া কাপ এবং জিম্বাবুয়ে সিরিজের (অক্টোবর) আগে কোনো আন্তর্জাতিক সিরিজ কিংবা ঘরোয়া টুর্নামেন্ট নেই।

আমাদের অর্থনৈতিক অবস্থা ঠিক আছে। তবে অন্যান্য দেশের মতো এই অবস্থা যদি আগামী ১২ কিংবা ১৪ মাস ধরে চলে, তাহলে আমরা আসল অর্থনৈতিক চ্যালেঞ্জের মুখে পড়বো। সেই পর্যন্ত আমরা যথেষ্ট ভালো আছি। '

সূত্রঃ ক্রিকফ্রেন্জি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)