জুলাই-সেপ্টেম্বরে হবে আইপিএল, হতে পারে অন্য দেশেও!

ক্রিকেট দুনিয়া 21 Mar 2020 at 10:11am 728
Googleplus Pint
জুলাই-সেপ্টেম্বরে হবে আইপিএল, হতে পারে অন্য দেশেও!

করোনাভাইরাস আতংকে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে আইপিএলের এবারের আসর। চলমান অবস্থায় এপ্রিলে আইপিএল অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা অত্যন্ত কম। তবে দেরী করে হলেও আইপিএল আয়োজন করতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

এপ্রিল-মে মাসের মাঝে শুরু করা না গেলে জুলাই থেকে সেপ্টেম্বরে আইপিএলের ত্রয়োদশ আসর আয়োজনের কথা ভাবছে বোর্ড কর্তারা। এছাড়া ভারতে সম্ভব না হলে প্রয়োজনে অন্য কোথাও আয়োজিত হতে পারে এবারের আসর।

আইপিএল আয়োজিত না হলে বড় অংকের ক্ষতিতে পড়বে ভারতীয় ক্রিকেট বোর্ড। এছাড়া ক্ষতিগ্রস্ত হবে ফ্র্যাঞ্চাইজিগুলোও। তাই যে করেই হোক আইপিএল আয়োজন করতে চায় বিসিসিআই। এ কারণে বর্তমান উইন্ডোর মাঝে আয়োজন করা না গেলে জুলাই-সেপ্টেম্বরে এই টুর্নামেন্ট আয়োজন করতে ইচ্ছুক ক্রিকেট বোর্ড।

আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুসারে জুন-জুলাইয়ে শ্রীলংকার বিপক্ষে তিনটি করে ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। এছাড়া সেপ্টেম্বরে এশিয়া কাপের আগে তেমন ব্যস্ততা নেই তাদের। ফলে এই সময়কেই বিকল্প ব্যবস্থা হিসেবে নির্ধারণ করেছে বিসিসিআই।

বিশেষ সূত্রমতে জানা গেছে, প্রয়োজনে অন্য দেশেও আইপিএল আয়োজন করা হতে পারে। এর আগে ২০০৯ সালে দক্ষিণ আফ্রিকায় মাত্র ৩৭ দিনে সম্পন্ন হয়েছিল আইপিএল। ভারতে অবস্থার উন্নতি না হলে এবারও নিরপেক্ষ ভেন্যুতে এই টুর্নামেন্ট আয়োজনের কথা ভেবে রেখেছে আইপিএল কমিটি।

সূত্রঃ ডেইলি বাংলাদেশ

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)