অবশেষে টেস্ট থেকে অবসর নিয়ে মুখ খুললেন আমির

ক্রিকেট দুনিয়া 17 Mar 2020 at 3:19pm 1,174
Googleplus Pint
অবশেষে টেস্ট থেকে অবসর নিয়ে মুখ খুললেন আমির

গত বছরের ২৬ জুলাই হঠাত টেস্ট ফরমেট থেকে অবসরের ঘোষণা দেন আমির। আমিরের ঘোষণা শুনে হতচকিয়ে উঠেছিল পুরো ক্রিকেট বিশ্ব। সামনে এতটা সময় পড়ে রয়েছে। এই বয়সে কেউ অবসরে যায়?

তখন অবসরের বিষয়ে কিছু না বললেও অবশেষে সেই বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন আমির। ‘হিন্দুস্থান টাইমস’কে দেওয়া এক সাক্ষাতকারে পাকিস্তানের বাঁহাতি এই পেসার জানান, মূলত ক্লান্তি থেকেই অবসরের ভাবনাটা মাথায় আসে তার।

আমির বলেন, ‘আমার মনে হচ্ছিল, শরীরের ওপর দিয়ে বেশিই ধকল যাচ্ছে। মানিয়ে নিতে পারছিলাম না। ক্যারিয়ার বড় করার জন্য একটা সিদ্ধান্ত নিতেই হতো। আমার পরিবারের তাতে সমর্থন ছিল। আমি এখন তুলনামূলক ভালো অনুভব করছি, ফলও দেখা যাচ্ছে।’

বর্তমানে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলছেন আমির। এই সীমিত ওভারের ক্রিকেট ঘিরেই সব পরিকল্পনা তাঁর, ‘ক্লান্তি তো থাকেই, বিশেষ করে ফাস্ট বোলারদের। তবে আমি এখন বেশ ভালো বোধ করছি, আলহামদুলিল্লাহ।

যখন আপনার মনোযোগ শুধু একদিকে থাকবে, মানসিক এবং শারীরিকভাবে সতেজ থাকতে পারবেন। এতে করে আপনি সেরাটা দিতে পারবেন এবং ভালো পারফর্ম করতে পারবেন।’

পাকিস্তানের হয়ে ৩৬ টি টেস্ট খেলেছেন আমির। ৩০.৪৭ গড়ে ছোট্ট ক্যারিয়ারেই নিয়েছেন ১১৯ টি উইকেট। এছাড়া এখন পর্যন্ত দেশের হয়ে ৬১ টি ওয়ানডে আর ৪৮ টি টি-টোয়েন্টিও খেলেছেন।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)