এ বছর বিশ্বকাপ ও এশিয়া কাপ ছাড়া যতোগুলো সিরিজ খেলবে বাংলাদেশ

ক্রিকেট দুনিয়া 15 Mar 2020 at 10:16pm 260
Googleplus Pint
এ বছর বিশ্বকাপ ও এশিয়া কাপ ছাড়া যতোগুলো সিরিজ খেলবে বাংলাদেশ

চলতি বছরটা বেশ ব্যস্ততার মধ্যে কাটবে বাংলাদেশ ক্রিকেট দলের। তারা দ্বিপাক্ষিক সিরিজে ২৯টি ম্যাচের বাইরে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এশিয়া কাপে অংশ নিবে। ইতোমধ্যে জিম্বাবুয়ের বিপক্ষে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ করেছে বাংলাদেশ।

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলেও দুই ম্যাচ সিরিজের একটি টেস্ট খেলে ইনিংস ও ৪৪ রানের ব্যবধানে হেরে যায় টাইগাররা। আগামী মাসেই দ্বিতীয় টেস্ট ও একটি ওয়ানডে খেলতে করাচি যাওয়ার কথা।

পাকিস্তান সফরের পর বাংলাদেশ দলের পরবর্তী আন্তর্জাতিক সিরিজ আয়ারল্যান্ডের বিপক্ষে। মে মাসে সেই সফরে টাইগাররা খেলবে তিনটি ওয়ানডে ও চারটি টি-টোয়েন্টি ম্যাচ।

এরপর জুনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ দল। এরপর জুলাইয়ে শ্রীলংকা সফরে তিনটি টেস্ট, আগস্টে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। আর সেপ্টেম্বরে টি-টোয়েন্টি ফরম্যাটের এশিয়া কাপে অংশ নেবেন তামিমরা।

অক্টোবরে নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি আর অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়া সফরে খেলবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বছরের শেষ দিকে ডিসেম্বরে ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল।

সূত্রঃ আমাদের সময়

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)