সম্ভাব্য যে পাঁচ তারিখে শুরু হতে পারে এবারের আইপিএল

ক্রিকেট দুনিয়া 15 Mar 2020 at 4:43pm 768
Googleplus Pint
সম্ভাব্য যে পাঁচ তারিখে শুরু হতে পারে এবারের আইপিএল

করোনাভাইরাসের কারণে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর। ভারতীয় ক্রিকেটের জমজমাট এ টুর্নামেন্টটি কবে শুরু হবে সে বিষয়ে এখনো কিছু জানানো হয়নি। তবে নতুন করে আসর শুরুর জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) থেকে সম্ভাব্য পাঁচটি তারিখের কথা জানা গেছে।

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী চলতি মাসের ২৯ তারিখ থেকে আইপিএলের ত্রয়োদশ আসর মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু করোনার থাবায় স্থগিত হয়ে যায় টুর্নামেন্টটি। আসর পিছিয়ে দেয়ায় স্বাভাবিকভাবেই বাতিল হয়ে গেছে আগের সূচি।

শনিবার আইপিএলে অংশহগ্রহণকারী ৮ দলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছে বিসিসিআই ও আইপিএল গভর্নিং কাউন্সিল। সেখানেই সম্ভাব্য পাঁচটি তারিখের ব্যাপারে আলোচনা করা হয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটের সূচি মাথায় রেখে ফ্র্যাঞ্চাইজিগুলো টুর্নামেন্ট শুরুর সম্ভাব্য এই তারিখগুলো প্রস্তাব করেছে। এগুলো হলো- ১৫ এপ্রিল, ২১ এপ্রিল, ২৫ এপ্রিল, ১ মে ও ৫ মে।

আইপিএলের একটি দলের প্রতিনিধি এ বিষয়ে বলেন, ‘২০০৯ সালে যখন দক্ষিণ আফ্রিকায় আইপিএল হয় তখন ৩৭ দিনে শেষ করা হয়েছিল। তাই আমরা এপ্রিলের ২৫ তারিখের মধ্যে এই আসর শুরু করতে পারলে মে মাসের মধ্যেই সব শেষ করা যাবে। কিন্তু মাথায় রাখতে হবে এত অল্প সময়ের মধ্যে এখন টুর্নামেন্ট শেষ করা বেশ কঠিন।’

সূত্রঃ ডেইলি বাংলাদেশ

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)