এক বছরে কোহলির আয় কতো জানেন?

ক্রিকেট দুনিয়া 11 Mar 2020 at 12:11pm 745
Googleplus Pint
এক বছরে কোহলির আয় কতো জানেন?

ভারতীয় অধিনায়ক বিশ্বের ধনী ক্রিকেটারদের মধ্যে একজন। আয় যেন দিন দিন বেড়েই চলেছে। ২০১৯ সালে তার সব মিলিয়ে কত আয় হয়েছে, শুনলে হয়তো অনেকের চোখ কপালে উঠবে।

ভারতীয় গণমাধ্যমের এক প্রতিবেদনে এসেছে, ২০১৯ সালে কোহলি একাই আয় করেছেন ২৫২ কোটি ৭২ লাখ রুপি। এই আয় এসেছে তার বেতন, ম্যাচ জয়ের পুরস্কার, ব্র্যান্ড চুক্তি, এমনকি সামাজিক যোগাযোগমাধ্যম থেকেও।

এবার আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু কোহলিকে ধরে রাখার জন্য খরচ করেছে ১৭ কোটি রুপি। এবারের আসরে তিনিই সবচেয়ে দামি খেলোয়াড়। এছাড়া ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) কেন্দ্রীয় চুক্তি থেকে বছরে ৭ কোটি রুপি পান কোহলি।

তারপর আসে আসল আয়ের খাত, বাণিজ্যিক চুক্তি। কোহলি চুক্তিবদ্ধ আছেন মায়িন্ত্রা, উবার, অডি, এমআরএফ, মান্যবর এবং আরও অনেক ব্র্যান্ড প্রতিষ্ঠানের সঙ্গে। বিখ্যাত ব্র্যান্ড পুমার সঙ্গে মিলে কোহলি একটি ব্র্যান্ডও খুলেছেন ‘ওয়ান-৮’ নামে।

যেখান থেকে ইতোমধ্যেই ১০০ কোটি রুপির মতো আয় হয়েছে ভারতীয় অধিনায়কের। এছাড়া তার আছে কমপক্ষে দুটি রেস্টুরেন্ট।কোহলির আয়ের আরেকটি উৎস সামাজিক যোগাযোগমাধ্যম। ইনস্টাগ্রামে কোহলির ৫১.৪ মিলিয়ন ফলোয়ার আছে, যেখানে প্রতি পোস্ট থেকে তার আয় হয় ১ কোটি ৩৫ লাখ রুপি।

টুইটারে এক টুইট থেকে আয়টা আরও বেশি, ২ কোটি ৩০ লাখ রুপি। সবমিলিয়ে বছরজুড়ে টাকা আসতেই থাকে কোহলির। ৩১ বছর বয়সেই সম্পদের পাহাড়ে ভারতীয় দলপতি!

সূত্রঃ জাগোনিউজ২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)