তামিম মুশফিকদের কারণে নিষেধাজ্ঞা থেকে বেঁচে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ক্রিকেটাররা

ক্রিকেট দুনিয়া 10 Mar 2020 at 6:11pm 2,479
Googleplus Pint
তামিম মুশফিকদের কারণে নিষেধাজ্ঞা থেকে বেঁচে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ক্রিকেটাররা

গেল ফেব্রুয়ারিতে পচেফস্ট্রুমে যুব বিশ্বকাপের ফাইনাল শেষে মাঠেই হাতাহাতি ও কথার লড়াইয়ে জড়িয়ে পড়েন বাংলাদেশ ও ভারতের খেলোয়াড়রা। পরবর্তীতে তদন্ত ও শুনানি শেষে বিভিন্ন মেয়াদে হৃদয়, শামীম ও রাকিবুলকে নিষেধাজ্ঞা প্রদান করে আইসিসি।

তৌহিদ হৃদয়, শামীম হোসেন ও রাকিবুল হাসানকে যথাক্রমে দশ, আট ও চারটি করে ম্যাচে নিষিদ্ধ করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

মজার ব্যাপার, বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ হওয়া সেই জুনিয়র টাইগারদের শাস্তি কমাচ্ছেন তামিম-মুশফিকরাই! নিয়মানুযায়ী জাতীয় দল, ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দলের সকল ম্যাচ আইসিসি ঘোষিত এই শাস্তির আওতায় পড়বে।

বর্তমানে জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এই সিরিজে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টুয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

জাতীয় দলের ফলাফল যাই হোক, লাভ হচ্ছে তিন যুব ক্রিকেটারেরই। কারণ এসব ম্যাচও হৃদয়-শামীম-রাকিবুলদের নিষেধাজ্ঞা হওয়া ম্যাচের ক্ষেত্রে গণনা হওয়ার কথা।

এ বিষয়ে বিসিবির গেম ডেভেলপমেন্ট ম্যানেজার কাওসার আহমেদ বলেন, ‘জাতীয় দলের ম্যাচ কাউন্ট হওয়ার কথা। আইসিসি মেইল করে জানিয়েছে জাতীয় দল, এ-দল ও অনূর্ধ্ব-১৯ পর্যায়ের ম্যাচ খেলার উপর তাদের নিষেধাজ্ঞা থাকবে। আইসিসি এমনকিছু বলেনি যে তাদের স্কোয়াডে অন্তর্ভুক্ত থাকতে হবে।

এটা সম্ভবও না। কয়েকটি ম্যাচে নিষিদ্ধ খেলোয়াড়কে কোনো পর্যায়েই কেউ রাখবে না। বাংলাদেশের ম্যাচ বিবেচনায় আসবে এটি নিশ্চিত। তারপরও আমরা আইসিসিকে একটা ফিরতি মেইল করেছি বিস্তারিত জানতে চেয়ে। তারা এখনো উত্তর দেয়নি।’

সূত্রঃ বাংলাওয়াশক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)