ওয়ানডে সেরা বোলারদের তালিকায় রশিদ খানের পরেই মিরাজ

ক্রিকেট দুনিয়া 10 Mar 2020 at 11:33am 3,161
Googleplus Pint
ওয়ানডে সেরা বোলারদের তালিকায় রশিদ খানের পরেই মিরাজ

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দুর্দান্ত খেলেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ব্যাটিংয়ের তামিম ইকবাল এবং লিটন দাস এর সাথে সাথে বোলিংয়েও সাইফুদ্দিন, মিরাজ, মুস্তাফিজ ছিল দুর্দান্ত। জিম্বাবুয়ের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের ওপেনার ব্যাটসম্যান লিটন দাস।

টেস্ট ওয়ানডেতে বিধ্বংসী রূপে ব্যাট করছেন লিটন। সেটি বজায় রেখেছেন টি-টুয়েন্টিতে। আজ জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৩৯ বলে ৫৯ রান করেছেন লিটন দাস। তাইতো ভালো খেলার পুরস্কার পাচ্ছেন লিটন। আইসিসি ওয়ানডে র্র্যাংকিংয়ে এক লাফে ৮৩ নম্বর থেকে ৪১ নম্বরে উঠে এসেছেন লিটন দাস।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দুটি সেঞ্চুরিসহ ৩১১ রান করেছিলেন লিটন দাস। এই সিরিজের আগে ৪৫৩ রেটিং পয়েন্ট নিয়ে ৮৩ নম্বরে অবস্থান করছিলেন লিটন দাস।

কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স করে ক্যারিয়ার সেরা ৫৭৩ রেটিং পয়েন্ট নিয়ে ৪১ নম্বরে উঠে এসেছেন লিটন দাস।পেছনে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে মুশফিকুর রহিম ২০ তামিম ইকবাল ২৪ নম্বরে অবস্থান করছেন।

শুধু ব্যাটসম্যানরাই নয়, বোলিং র্র্যাংকিংয়ে ও উন্নতি করেছেন মিরাজ-মোস্তাফিজুর। ৬২৬ রেটিং পয়েন্ট নিয়ে রাশিদ খানের পরে ১২ তম স্থানে রয়েছেন মেহেদী হাসান মিরাজ।

মেহেদী হাসান মিরাজের থেকে মাত্র চার রেটিং পয়েন্ট বেশি নিয়ে ১১ তম স্থানে অবস্থান করছেন রাশিদ খান। এছাড়াও ৬০৯ রেটিং পয়েন্ট নিয়ে ১৬ তম স্থানে রয়েছেন মোস্তাফিজুর রহমান।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)