এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতে, স্বাগতিক পাকিস্তান

ক্রিকেট দুনিয়া 07 Mar 2020 at 5:22pm 1,565
Googleplus Pint
এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতে, স্বাগতিক পাকিস্তান

পাকিস্তানে এক দশক পরে ক্রিকেট ফিরেছে। শ্রীলংকা টি-২০ সিরিজের পর টেস্ট খেলেছে। বাংলাদেশ তিন দফায় পাকিস্তান সফর করছে। এশিয়ার এই দুই দলের পাকিস্তান সফর দেশটিকে এশিয়া কাপ ক্রিকেট আয়োজনের ব্যাপারে আশাবাদী করে তুলেছিল।

কিন্তু পাকিস্তান সফরে এশিয়ার অন্যতম দল ভারত যেতে রাজী না। তারা এশিয়া কাপে অংশ নিতে চায়। খেলতে চায় পাকিস্তানের বিপক্ষেও। কিন্তু সেটা কোনভাবেই পাকিস্তানের মাটিতে নয়।

এজন্য পাকিস্তান থেকে এশিয়া কাপ ক্রিকেট সরে নিরপেক্ষ ভেন্যুতে চলে আসতে পারে। তবে এশিয়া কাপ আয়োজনের সমস্ত দায়িত্ব পাকিস্তান তাদের হাতেই রাখবে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট এহসান মানি এমনই জানিয়েছেন।

তিনি এক বিবৃতিতে বলেন, ‘এশিয়া কাপের স্বাগতিক পাকিস্তানই। তবে ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে হতে পারে। আমরা যদি এশিয়া কাপ পাকিস্তানে আয়োজনের ব্যাপারে জোরালো অবস্থান নেয়। তবে ভারত অংশ নেবে না। এখন ভারতীয় বোর্ড এ নিয়ে কি বললো তা নিয়ে আমারা চিন্তিত না।’

এছাড়া পিসিবি প্রেসিডেন্ট মানি জানান, ভবিষ্যতে পাকিস্তান সফরের জন্য কোন দলকে অতিরিক্ত অর্থ দেওয়া হবে না। অতীতে তারা ওয়েস্ট ইন্ডিজকে পাকিস্তান সফরে আসতে রাজী করানোর জন্য ২৫ হাজার ডলার অতিরিক্ত অর্থ দিয়েছিল। কিন্তু ভবিষ্যতে কোন দলকে তারা অতিরিক্ত কোন সুবিধা দেবো না।’

সূত্রঃ সমকাল অনলাইন

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)