‘নেতা’ মাশরাফিকে হারিয়ে যা বললেন মুশফিক-মুস্তাফিজরা

ক্রিকেট দুনিয়া 06 Mar 2020 at 9:15am 1,190
Googleplus Pint
‘নেতা’ মাশরাফিকে হারিয়ে যা বললেন মুশফিক-মুস্তাফিজরা

৬ মার্চ জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ দল। তার আগে আজ গণমাধ্যমের মুখোমুখি হন মাশরাফি। সেখানে দীর্ঘক্ষণ প্রশ্ন-উত্তরের এক ফাঁকে বিদায় বার্তা জানিয়ে দিলেন টাইগারদের পঞ্চাশ ওভার ফরম্যাটের অধিনায়ক।

সিলেটের সেই বিষাদ ছড়িতে পড়লো গোটা শহর, গোটা দেশ, গোটা বিশ্বে। ছড়িয়ে পড়লো বাংলাদেশ দলের ড্রেসিংরুমেও। দীর্ঘদিন যে অধিনায়কের নেতৃত্বে বুক চিতিয়ে বাইশ গজে লড়েছেন ক্রিকেটাররা, সেই নেতা মাশরাফির অবসরটা যেন মানতেই পারছেন না তারা।

তবুও সময় বহমান। মাশরাফির অধিনায়কত্ব ছাড়ার ঘোষণার পর আসন্ন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) জন্য দলবদল সারতে হলো সিলেটে অবস্থানরত জাতীয় দলের ক্রিকেটারদের।

সেখানেই আবহনী লিমিটের হয়ে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করার পর সংবাদমাধ্যমের মুখোমুখি হলে, অধিনায়ক মাশরাফির অবসর ইস্যুতে কথা বলতে হয় মুশফিকুর রহিমকে।

আবেগতাড়িত মুশফিক বলেন, ‘মাশরাফি ভাইয়ের কোনো বদলি হবে না। এমন অধিনায়ক আর বাংলাদেশে আসবে না। উনি যেন পরিবারের অংশ। তার অধিনায়কত্ব মিস করব। শুধু মাঠের ক্রিকেটে না, মাঠের বাইরেও মাশরাফি ভাইয়ের অভাব দেখা দেবে। তার সঙ্গে খেলাটা অন্যরকম অনুভূতি।’

মাঠে বা মাঠের বাইরে। সবখানেই মাশরাফির সাথে বেশ সখ্যতা ছিল পেসার মুস্তাফিজের। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের পর মুস্তাফিজের প্রিয় ‘মাশরাফি ভাই’ আর অধিনায়ক থাকবেন না, তা মেনে নিতে কষ্ট হচ্ছে তার। বরাবরই মিডিয়া বিমুখ মুস্তাফিজ এদিনও কথা বলতে চাইলেন না গণমাধ্যমের সাথে। শুধু জানালেন, ‘মাশরাফি ভাইকে নিয়ে কোনো ব্যাখ্যা নাই। শোনার পর থেকেই মনটা খারাপ।’

সূত্রঃ বিডিক্রিকটাইম

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)