নতুন অধিনায়ক হিসেবে যাদের দেখতে চান মাশরাফি

ক্রিকেট দুনিয়া 05 Mar 2020 at 6:06pm 2,098
Googleplus Pint
নতুন অধিনায়ক হিসেবে যাদের দেখতে চান মাশরাফি

জিম্বাবুয়ের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটিই অধিনায়ক হিসেবে মাশরাফি বিন মর্তুজার শেষ ওয়ানডে ম্যাচ। আজ আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে দিয়েছেন মাশরাফি। এরপর কেবল খেলোয়াড় হিসেবেই খেলতে হবে তাকে।

মাশরাফির অধিনায়ক থেকে বিদায়ে কে হবেন নতুন অধিনায়ক? এক্ষেত্রে এগিয়ে আছেন মুশফিকুর রহিম। সাকিব আল হাসান থাকলে তিনিই হতেন।

কিন্তু নিষেধাজ্ঞার কারণে সাকিব নেই। এদিকে সাকিব না আসা পর্যন্ত মুশফিককে প্রস্তাব দিলেও ভারপ্রাপ্ত অধিনায়কত্ব করতে চান না তিনি।

পূর্ণ মেয়াদেই অধিনায়ক হতে চান তিনি। মুশফিক না করলে থাকে আর দুইজন- তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। মাশরাফি সিনিয়রদের মধ্যে একজনকে নতুন ওয়ানডে অধিনায়ক হিসেবে দেখতে চান।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রথমত এটা ক্রিকেটারের সিদ্ধান্ত নয়। অবশ্যই এটা ক্রিকেট বোর্ডের সিদ্ধান্ত। মুশফিক থেকে যখন আমি অধিনায়কত্ব পাই তখন তাকে এই প্রশ্নটা করা হয়নি। কারণ সেটা মুশফিকেরও হাতে না। দলে সিনিয়র ক্রিকেটার রয়েছেন, তারা অবশ্যই যোগ্যতা রাখেন অধিনায়ক হওয়ার।’

তিনি আরো বলেন, ‘বোর্ডের যাকে ভালো মনে হয়, একে দিলে দল একধাপ উপরে যাবে দল তার সঙ্গে আলোচনা করে যদি আনা হয় সেটাই দলের জন্য ভালো। আমি সিনিয়রদের পক্ষেই। তারা বেশ অভিজ্ঞ। দেখার বিষয় বোর্ড কাকে দায়িত্ব দেয়।’

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)