অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিলেন মাশরাফি, আগামীকাল খেলবেন শেষ ম্যাচ

ক্রিকেট দুনিয়া 05 Mar 2020 at 4:25pm 854
Googleplus Pint
অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিলেন মাশরাফি, আগামীকাল খেলবেন শেষ ম্যাচ

সিলেটে আনুষ্ঠানিকভাবে জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। আগামীকাল জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে শেষবারের মতো নেতৃত্ব দিবেন তিনি।

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘কর্মকর্তা যারা আছেন, বোর্ডের স্টাফ থেকে শুরু করে যারাই ক্রিকেট বোর্ডে আছেন সবাইকে ধন্যবাদ সহযোগিতার জন্য। আমি ধন্যবাদ জানাই আপনাদের, আপনারা যারা আছেন মিডিয়ার সবাইকে।

আপনারা আমাকে সবসময়ই সহযোগিতা করেছেন। সবশেষে অবশ্যই সমর্থক, যারা বাংলাদেশ ক্রিকেটের প্রাণ। আপনাদের সহযোগিতা ছাড়া এটা কখনোই সম্ভব হতো না, সকলকেই ধন্যবাদ।’

মাশরাফি বলেন, ‘আমি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ জাতীয় ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে সরে যাচ্ছি, অবসরে যাচ্ছি। জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ওয়ানডেটি আমার অধিনায়ক হিসাবে শেষ ম্যাচ। খেলোয়াড় হিসাবে আমি অবশ্যই চেষ্টা করবো আমার সেরাটা দেবার, যদি সুযোগ আসে আমার।

আমার শুভকামনা থাকবে পরবর্তী অধিনায়কের জন্য। আমার বিশ্বাস সে বাংলাদেশ ক্রিকেটকে নেক্সট ধাপে নিয়ে যাবে ইন শা আল্লাহ। আমি যদি দলে সুযোগ পাই আমি চেষ্টা করবো আমার যে এক্সপেরিয়েন্স রয়েছে, আমার সেরাটা দিয়ে তাকে সহযোগিতা করার।’

বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক হিসাবে সবচেয়ে সফল মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশ দলকে মোট ৮৭ টি ওয়ানডে ম্যাচে নেতৃত্ব দিয়েছেন তিনি। যার ৪৯ টিতেই জয় পেয়েছে বাংলাদেশ। আগামীকাল জিম্বাবুয়েকে হারাতে পারলে অধিনায়ক হিসাবে ৫০ টি জয় নিয়ে শেষ করবেন মাশরাফি।

সূত্রঃ আমাদের সময়

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)