অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়ে সিরিজ জিতল দক্ষিণ আফ্রিকা

ক্রিকেট দুনিয়া 05 Mar 2020 at 9:21am 500
Googleplus Pint
অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়ে সিরিজ জিতল দক্ষিণ আফ্রিকা

তিন ম্যাচ ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়ে এক বছর পর ওয়ানডে সিরিজ জিতল দক্ষিণ আফ্রিকা। ম্যাচে দারুন পারফর্ম করেছেন এনগিদি এবং জেনমান মালান।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয় অজিদের। এনগিডির চমৎকার বোলিংয়ে শুরুর ঝড়টাকে কাজে লাগিয়ে স্কোর বড় করতে পারেনি অজিরা। ৩৭ বলে ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার দলীয় স্কোর ৫০-এ নেন।

এরপর এনগিডির বলে জেনমান মালানের হাতে কভারে ধরা পড়েন ওয়ার্নার। প্রথম স্পেলে প্রোটিয়া পেসারের টানা ২ বলে শিকার স্টিভ স্মিথ ও মার্নাস লাবুশেন। শেষ পর্যন্ত ২৭১ রানে থামে অজিদের ইনিংস। ১০ ওভার বোলিং করে ৫৮ রান খরচায় ৬ উইকেট নেন এনগিদি।

২৭২ রানের লক্ষ্যে নেমে তৃতীয় বলেই উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। কুইন্টন ডি কক রানের খাতা না খুলে বিদায় নেন। মিচেল স্টার্কের বলে অধিনায়ক আউট হলেও প্রোটিয়ারা পথে ফেরে মালান ও জন-জন স্মাটসের জুটিতে।

অভিষেক ম্যাচে গোল্ডেন ডাক দিয়ে ক্যারিয়ার শুরু করা মালান দ্বিতীয় ম্যাচেই তুলে নেন দুর্দান্ত সেঞ্চুরি। তাঁর রানের উপর ভর করেই জয় পায় দক্ষিণ আফ্রিকা।

• সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া ২৭১ (৫০ ওভার)

ফিঞ্চ ৬৯, শর্ট ৬৯

লুঙ্গি ৫৮/৬, নর্টজে ৫৯/২

দক্ষিণ আফ্রিকা ২৭৪/৪ (৪৮.৩ ওভার)

মালান ১২৯*, ক্লাসেন ৫১, স্মাটস ৪১, মিলার ৩৭*

জাম্পা ৪৮/২, স্টার্ক ৫৩/১

ফল: দক্ষিণ আফ্রিকা ৬ উইকেটে জয়ী।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)