মাশরাফিদের কাঁপিয়ে দিলো জিম্বাবুয়ে, রুদ্ধশ্বাস জয়ে সিরিজ বাংলাদেশের

ক্রিকেট দুনিয়া 03 Mar 2020 at 8:57pm 1,086
Googleplus Pint
মাশরাফিদের কাঁপিয়ে দিলো জিম্বাবুয়ে, রুদ্ধশ্বাস জয়ে সিরিজ বাংলাদেশের

জিম্বাবুয়েকে হারানোর মাঝে কোনো কৃতিত্ব দেখছেন না ক্রিকেট ভক্তরা। কিন্তু এরকম দাপুটে জয়ে আর কিছু না হোক অন্তত টাইগারদের ড্রেসিংরুমের পরিবেশটা বদলেছে। টানা হারের ক্লান্তি থেকে ক্রিকেটাররা জয়োৎসবটা করতে পারছে।

প্রথম ম্যাচে ১৬৯ রানের দাপুটে জয় পেলেও আজ জিততে নাভিশ্বাস উঠেছে মাশরাফিদের। ৪ রানের জয়ে তিন ম্যাচ সিরিজে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিজেদের করে নিলো লাল-সবুজের সেনারা।

ব্যাটসম্যানরা ছড়ি ঘোরানোর পর জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা একটু রাজত্ব করা চেষ্টা করেছিল। যদিও বোলাররা তাদের লাগাম টেনে ধরেন। স্বাগতিতদের বুকে একটু কাঁপুনি ধরিয়েছিলেন মুতুম্বাজি ও ত্রিপানো। এ দু’জন ৪৪ বল মোকাবেলা করে ৮০ রানের জুটি গড়েন।

তামিম ইকবালের রেকর্ডময় ইনিংসে ভর করে জিম্বাবুয়ের বিরুদ্ধে রেকর্ড সর্বোচ্চ ৩২২ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় টাইগাররা। ম্যাচ জয়ের মতো টানা দ্বিতীয়বার টসও জেতেন মাশরাফি। পুরো ৫০ ওভার খেলে ৮টি উইকেট হারায় তামিম-মুশফিকরা। শেষ ১৫ ওভারে তামিম-রিয়াদরা ১৩২ রান তোলে।

এ ম্যাচে তামিম ইকবাল ক্যারিয়ার সর্বোচ্চ ১৫৮ রান করেন। ক্যারিয়ারে ১২তম শতকের পথে প্রথম বাংলাদেশি হিসেবে ৭ হাজার রানের মাইলফলক পার করেন। তামিম ছাড়া মুশফিক ৫৫, মাহমুদউল্লাহ ৪১ ও মিঠুন অপরাজিত ৩২ রান করেন।

সূত্রঃ আমাদের সময়

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)