জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে টাইগারদের সম্ভাব্য একাদশ

ক্রিকেট দুনিয়া February 29, 2020 2,157
জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে টাইগারদের সম্ভাব্য একাদশ

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে তো আগামীকাল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দল। টি-টোয়েন্টি ক্রিকেটের পর এবার ওয়ানডে ক্রিকেটে অভিষেক হতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এই তরুণ ওপেনার ব্যাটসম্যানের। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলে সুযোগ পেয়েছেন তিনি।


ওপেনিংয়ে তামিম ইকবালের সাথে নাঈম শেখ এর থাকাটা অনেকটাই নিশ্চিত। টপ অর্ডারে মুশফিকুর রহিমের সাথে আরো থাকছেন লিটন দাস। এছাড়াও মিডল অর্ডারে মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ এবং অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন।


মেহেদী হাসান মিরাজের সাথে স্পিনার হিসেবে তাইজুল ইসলামের থাকাটা অনেকটাই নিশ্চিত।অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা সাথে থাকবেন আরও একজন ফাস্ট বোলার। মুস্তাফিজ আলামিন এবং শফিউল ইসলাম এর মধ্য থেকে খেলবেন যেকোনো একজন।


সৌম্যর অনুপস্থিতিতে প্রথম পাওয়ার প্লে’তে হাত খুলে খেলার সামর্থ্যটা আছে এ তরুণ বাঁহাতির। তাই হয়তো নির্বাচকরা টি-টোয়েন্টির পাশাপাশি ওয়ানডেতেও প্রথমবারের মতো দলে ডেকে নিয়েছেন নাঈম শেখকে। তার কাছ থেকে দলের প্রত্যাশাটাও থাকবে সেটাই। সেক্ষেত্রে লিটন দাস হবেন ওয়ান ডাউন।


আগামী কালকের ম্যাচের জন্য বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তাইজুল ইসলাম ও শফিউল ইসলাম/মোস্তাফিজুর রহমান/আলআমিন হোসেন।


সূত্রঃ বাংলাওয়াশক্রিকেট