দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দিয়ে সিরিজ জিতলো অস্ট্রেলিয়া

ক্রিকেট দুনিয়া 27 Feb 2020 at 10:43am 620
Googleplus Pint
দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দিয়ে সিরিজ জিতলো অস্ট্রেলিয়া

বোর্ডের কর্মকর্তা থেকে শুরু করে অধিনায়ক পরিবর্তন করে ভাগ্য বদলাতে পারলো না দক্ষিণ আফ্রিকা। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে দাঁড়াতেই পারেনি স্বাগতিকরা। ৯৭ রানের বড় ব্যবধানে হেরে সিরিজ খুঁইয়েছে কুইন্টন ডি ককরা।

কেপটাউনে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাট করতে নেমে তাণ্ডব শুরু করেন দুই অস্ট্রেলীয় ওপেনার ডেভিড ওয়ার্নার ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ। উদ্বোধনী জুটিতে মাত্র ১১.৩ ওভারে দুজনে যোগ করেন ১২০ রান।

ওয়ার্নার ৫৭ রান করেন। তার বিদায়ের একটু পর সাজঘরে ফেরেন ফিঞ্চও। তিনি করেন ৫৫ রান। এছাড়া স্টিভ স্মিথ ৩০ রান করেন। নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে অজিদের সংগ্রহ দাঁড়ায় ১৯৩ রান।

জয়ের লক্ষ্যে খেলতে নামা দলীয় ৬ রানে প্রথম উইকেট হারানো প্রোটিয়ারা শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। রাসি ভ্যান ডার ডুসেন ও হেইনরিখ ক্লাসেন প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও দুজনে যথাক্রমে ২৪ ও ২২ রান করে সাজঘরে ফিরলে খেই হারিয়ে ফেলে স্বাগতিকরা।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারও ব্যাট করতে পারেনি দক্ষিণ আফ্রিকা। কুইন্টন ডি ককের দল অলআউট হয় ৯৬ রানে, ১৫.৩ ওভার ব্যাট করে। অস্ট্রেলিয়ার পক্ষে মিচেল স্টার্ক ও অ্যাশটন অ্যাগার নিয়েছেন ৩টি উইকেট।

সূত্রঃ আমাদের সময়

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)