২০১৩ সালে সোহাগ গাজীর গড়া এই বিশ্বরেকর্ড এখনও অক্ষত

ক্রিকেট দুনিয়া 26 Feb 2020 at 11:16am 1,064
Googleplus Pint
২০১৩ সালে সোহাগ গাজীর গড়া এই বিশ্বরেকর্ড এখনও অক্ষত

২০১৩ সালের অক্টোবর মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হয় বাংলাদেশ। চৌধুরীর জহুর আহমেদ স্টেডিয়াম, চট্টগ্রামে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটি ড্র করেছিল বাংলাদেশ।

তবে ওই ম্যাচে সোহাগ গাজীর বিশ্ব রেকর্ডই মূলত ম্যাচটি ড্র করেছিল বাংলাদেশ। টেস্ট ক্রিকেটে প্রথম ক্রিকেটার হিসেবে হ্যাটট্রিক এবং সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়েছিলেন সোহাগ গাজী।

ম্যাচের দ্বিতীয় ইনিংসের ৮৫ তম ওভারে কোরি এন্ডারসনকে ও ওয়াটলিংকে পর পর দুই বলে ফিরিয়ে দিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়ে তোলেন গাজী। পরের বলে ডগ ব্রেসওয়েলকেও ফিরিয়ে দেন তিনি।

৮৫ তম ওভারের চতুর্থ বলে ব্রেসওয়েল রক্ষণাত্মক কৌশলে খেললেও ব্যাটের কানায় লেগে বল উইকেট কিপার মুশফিকের পায়ে লেগে উপরে উঠে যায়। লেগ স্লিপে থাকা সাকিব ড্রাইভ দিয়ে মাটিতে পড়ার আগেই বল লুফে নেন।

৮৩ তম ওভারে বেনডান ম্যাককালামকেও ফেরান গাজী। মধ্যাহ্ন বিরতীর আগে ফুলটন ও উইলিয়ামসনকেও ফেরানি এই তারকা। দ্বিতীয় দিনে নিউজিল্যান্ডের ছয় উইকেট তুলে নিয়েছিলেন তিনি।

এর আগে প্রথম ইনিংসে ৮ নম্বরে ব্যাটিংয়ে নেমে ১০১ রান করে অপরাজিত থাকেন সোহাগ গাজী। এরপর থেকেই অক্ষত রয়েছে সোহাগ গাজীর বিশ্বরেকর্ড। - বাংলাওয়াশক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)