দেখে নিন এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের স্কোয়াড চূড়ান্ত

ক্রিকেট দুনিয়া February 25, 2020 3,194
দেখে নিন এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের স্কোয়াড চূড়ান্ত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে দুটি প্রীতি ম্যাচ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী মাসের (মার্চ) ২১ ও ২২ তারিখ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে ম্যাচ দুটি।


এই দুই ম্যাচের জন্য এশিয়া একাদশ ও রেস্ট অব দি ওয়ার্ল্ড একাদশ চূড়ান্ত করা হয়েছে। এশিয়া একাদশে রয়েছেন ৪ জন বাংলাদেশি ক্রিকেটার। এছাড়া ভারত থেকে ৬ জন ক্রিকেটার রয়েছেন এশিয়া একাদশের স্কোয়াডে।


এদের মধ্যে লোকেশ রাহুল একটি ম্যাচে অংশ নেবেন। বিরাট কোহলির অংশগ্রহণ এখনো পুরোপুরি নিশ্চিত নয়, তবে ভারতীয় অধিনায়ক স্কোয়াডের ভাবনায় আছেন ভালোভাবেই। স্কোয়াডের বাকিরা খেলবেন দুটি ম্যাচেই।


সিরিজে এশিয়ার তারকা ক্রিকেটাররা মাতাবেন এশিয়া একাদশের হয়ে। আর বাকি মহাদেশগুলোর তারকায় ঠাসা থাকছে রেস্ট অব দ্যা ওয়ার্ল্ড দলটি। এদের মধ্যে অন্যতম হলেন- অ্যালেক্স হেলস, ক্রিস গেইল,জনি বেয়ারস্টো, শেলডন কটরেল প্রমুখ।


মুজির বর্ষের এই আয়োজনকে রাঙিয়ে তুলতে সুনির্দিষ্ট পরিকল্পনা গ্রহণ করেছে বিসিবি। ম্যাচ দুটি মাঠে বসে যারা দেখতে পারবেন না, তাদের কথা মাথায় রেখে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহারে ম্যাচটি সরাসরি সম্প্রচার করা হবে।


• একনজরে দেখে নেওয়া যাক দুই দলের সম্ভাব্য স্কোয়াড


এশিয়া একাদশ: লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রিশাভ পান্ট, কূলদ্বীপ যাদব, মোহাম্মদ শামি, থিসারা পেরেরা, লাসিথ মালিঙ্গা, রশিদ খান, মুজিব উর রহমান, মুস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, সন্দ্বীপ লামিচানে।


রেস্ট অব দি ওয়ার্ল্ড একাদশ: অ্যালেক্স হেলস, ক্রিস গেইল, ফ্যাফ ডু প্লেসিস, নিকোলাস পুরান, ব্রেন্ডন টেলর, জনি বেয়ারস্টো, কাইরন পোলার্ড, শেলডন কটরেল, লুঙ্গি এঙ্গিডি, অ্যান্ড্রু টাই, মিচেল ম্যাকলেনাঘান।


সূত্রঃ বিডিক্রিকটাইম