অ্যাগারের হ্যাটট্রিকে ঘরের মাঠে লজ্জায় ডুবলো দক্ষিণ আফ্রিকা

ক্রিকেট দুনিয়া 22 Feb 2020 at 3:22pm 748
Googleplus Pint
অ্যাগারের হ্যাটট্রিকে ঘরের মাঠে লজ্জায় ডুবলো দক্ষিণ আফ্রিকা

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রানের ব্যবধানে হেরেছে দক্ষিণ আফ্রিকা। গতকাল জোহানেসবার্গে অস্ট্রেলিয়ার কাছে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ১০৭ রানের বিশাল ব্যবধানে হেরে পিছিয়ে পড়েছে প্রোটিয়ারা। অস্ট্রেলিয়ার ১৯৬ রানের জবাবে ৮৯ রানেই গুটিয়ে যায় ডি ককের দল।

টি-টোয়েন্টি ফরম্যাটে এটিই প্রোটিয়াদের সবচেয়ে বড় হার। ব্রেট লির পর দ্বিতীয় অস্ট্রেলিয়ান হিসেবে হ্যাটট্রিক করেছেন অ্যাস্টন অ্যাগার। হ্যাটট্রিক ছাড়াও ২৪ রান খরচায় ৫ উইকেট নেন অ্যাগার। প্রথম হ্যাটট্রিকের পর আবারও হ্যাটট্রিকের আশা জাগিয়েছিলেন অ্যাগার। স্টেইন এবং রাবাদাকে টানা দুই বলে ফেরালেও একই ম্যাচে দুই হ্যাটট্রিক নিতে পারেননি এ স্পিনার।

টস জিতে সফরকারী অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় দক্ষিণ আফ্রিকা। ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। মাত্র ৪ রানে ফেরেন ওপেনার ওয়ার্নার। দ্বিতীয় উইকেট জুটিতে ৮০ রান যোগ করেন স্মিথ এবং ফিঞ্চ। শামসির বলে ৪২ রানে ফেরেন অজি অধিনায়ক। অধিনায়ক ফিরলেও রানের চাকা সচল রাখেন স্মিথ। ব্যক্তিগত ৪৫ রানে শামসির বলেই ফেরেন স্মিথ।

শেষদিকে ক্যারি (২৭) এবং অ্যাগার (২০) একটু ঝড় তুললে ২০ ওভারে ৬ উইকেটে ১৯৬ রানের পুঁজি পায় অস্ট্রেলিয়া। ডেল স্টেইন এবং শামসি নেন দুটি করে উইকেট। জয়ের জন্য ১৯৭ রানের লক্ষ্যে ব্যাটিং করে স্বাগতিকরা গুটিয়ে যায় মাত্র ৮৯ রানে। যা এই সংকরণে প্রোটিয়াদের সর্বনিন্ম দলীয় রান। সর্বোচ্চ ২৪ রান আসে ফাফ ডু প্লেসির ব্যাট থেকে। ২২ রান করেন রাবাদা।

সূত্রঃ আমাদের সময়

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)