বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজে আম্পায়ারের দায়িত্বে থাকছেন যারা

ক্রিকেট দুনিয়া February 20, 2020 2,281
বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজে আম্পায়ারের দায়িত্বে থাকছেন যারা

দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। এক টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টির জন্য ম্যাচ অফিসিয়ালদের নাম প্রকাশ করা হয়েছে।


পুরো সিরিজে ম্যাচ রেফারি হিসেবে দায়িত্ব পালন করবেন সাবেক নিউজিল্যান্ড অধিনায়ক জেফ ক্রো। এছাড়া ডিআরএস টেকনিশিয়ান হিসেবে কাজ করবেন ইংল্যান্ডের হেনরি ইলিসন।


• ঢাকা টেস্ট:- ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টে অন ফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন জোয়েল উইলসন ও পল রেইফেল। টিভি আম্পায়ার হিসেবে থাকবেন কুমার ধর্মসেনা। চতুর্থ আম্পায়ার হিসাবে থাকবেন বাংলাদেশি আম্পায়ার শরফোদ্দৌলা ইবনে সৈকত।


• তিনটি ওয়ানডে (সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম)


প্রথম ওয়ানডে:- ১ মার্চ সিরিজের প্রথম ওয়ানডেতে অন ফিল্ড আম্পায়ার হিসাবে দায়িত্ব পালন করবেন বাংলাদেশি আম্পায়ার মাসুদুর রহমান মুকুল ও কুমার ধর্মসেনা। এছাড়া তৃতীয় আম্পায়ার পল রেইফেল ও চতুর্থ আম্পায়ার তানভির আহমেদ।


দ্বিতীয় ওয়ানডে:- ৩ মার্চ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে অন ফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন মাসুদুর রহমান মুকুল ও পল রেইফেল। তৃতীয় আম্পায়ার হিসেবে থাকবেন কুমার ধর্মসেনা ও চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন তানভির আহমেদ।


তৃতীয় ও শেষ ওয়ানডে:- ৬ মার্চ শেষ ওয়ানডেতে অনফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন কুমার ধর্মসেনা ও শরফোদ্দৌলা ইবনে সৈকত। এছাড়া তৃতীয় আম্পায়ার থাকবেন পল রেইফেল এবং চতুর্থ আম্পায়ারের দায়িত্ব পালন করবেন গাজী সোহেল।


• দুটি টি-টোয়েন্টি (মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা)


প্রথম টি-টোয়েন্টি:- ৯ মার্চ সিরিজের প্রথম ম্যাচে অন ফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন দুই বাংলাদেশি আম্পায়ার শরফোদ্দৌলা ইবনে সৈকত ও তানভির আহমেদ। এছাড়া তৃতীয় আম্পায়ার গাজী সোহেল এবং মাসুদুর রহমান মুকুল থাকবেন চতুর্থ আম্পায়ারের দায়িত্বে।


দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি:- ১১ মার্চ অন ফিল্ড আম্পায়ার মাসুদুর রহমান মুকুল ও গাজী সোহেল। এছাড়া তৃতীয় আম্পায়ার তানভির আহমেদ ও চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন শরফোদ্দৌলা ইবনে সৈকত।


সূত্রঃ স্পোর্টসজোন২৪