এশিয়া কাপ আয়োজন করতে চায়না পাকিস্তান; আবারো সম্ভাবনা বাংলাদেশের

ক্রিকেট দুনিয়া 20 Feb 2020 at 9:28am 753
Googleplus Pint
এশিয়া কাপ আয়োজন করতে চায়না পাকিস্তান; আবারো সম্ভাবনা বাংলাদেশের

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি ইঙ্গিত দিয়েছেন, ২০২০ সালের এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব থেকে নিজেদের সরিয়ে নিতে পারে দেশটি। মূলত ভারতের সঙ্গে ভেন্যুর দ্বন্দ্বে এমন সিদ্ধান্ত নিতে চলেছে বাবর-মালিকদের বোর্ড।

পাকিস্তান সুপার লিগের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে এহসান মানি জানিয়েছেন, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) অন্য দেশগুলো সম্মতি দিলেই এ দায়িত্ব থেকে সরে যাবে দেশটি। তাতে বাকি দেশগুলোর লভ্যাংশে কোনো প্রভাব পড়বে না বলেও জানিয়েছেন।

‘আমরা এতটুকু নিশ্চিত করতে চেয়েছি যে, বাকি দেশগুলোর আয়ে যেন কোনো প্রভাব না পড়ে। কেবলমাত্র পূর্ণ সদস্য দেশগুলোই নয়, সহযোগী দেশগুলোর আয়েও কোনো সমস্যা হবে না।’

মূলত ভারতের সঙ্গে বিরোধের জের ধরেই এশিয়া কাপ আয়োজনের ইচ্ছা ত্যাগ করছে পাকিস্তান। সম্প্রতি নিজ মাটিতে এ টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে বেশ জোর দিয়েছিল পিসিবি।

এরপর থেকেই ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) থেকে সেই সিদ্ধান্তের কঠোর সমালোচনা করে জানানো হয়েছিল, কোনভাবেই পাকিস্তানের মাটিতে খেলতে রাজী নয় তারা।

এমনকি বহুজাতিক টুর্নামেন্ট হলেও নিজেদের নাম সরিয়ে নিতে এক মুহূর্তও ভাববে না ভারত। বিসিসিআইয়ের তরফ থেকে চাপ দেয়া হচ্ছিল নিরপেক্ষ ভেন্যুতে টুর্নামেন্ট আয়োজনের। পিসিবি আবার এই প্রস্তাবের বিরোধী।

ভারত সরে দাঁড়ালে রঙ হারাতো এশিয়া কাপ। কমে যেত আয়। প্রভাব পড়তো লভ্যাংশেও। সবকিছু বিবেচনা করে নিজ মাটিতে আয়োজক হওয়ার নাম কেটে ফেলতে চাইছে পিসিবি।

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)