বিসিবি একাদশের সাথে দুদিনের প্রস্তুতি ম্যাচ ড্র করলো জিম্বাবুয়ে

ক্রিকেট দুনিয়া 19 Feb 2020 at 5:35pm 1,611
Googleplus Pint
বিসিবি একাদশের সাথে দুদিনের প্রস্তুতি ম্যাচ ড্র করলো জিম্বাবুয়ে

প্রথম দিনে জিম্বাবুয়ে ছড়ি ঘুরানোর পর দ্বিতীয় দিনের প্রথম সেশনটা নিজেদের করে নিলেও বাকি দুই সেশন কেবল তানজিদ আর অধিনায়ক আল আমিনের কাছে পেরে উঠতে পারলোনা জিম্বাবুয়ে। এই দুই অপ্রতিরোধ্য ব্যাটসম্যানের শতকের কাছে নতি স্বীকার করে শেষ পর্যন্ত ড্র’তে শেষ হয়েছে দুদিনের প্রস্তুতি ম্যাচ।

গতকাল জিম্বাবুয়ের ৭ উইকেটে ২৯১ রানের জবাবে দ্বিতীয় দিন নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমেছে বিসিবি একাদশ। কিন্তু শুরুটা ভালো করতে পারলেন না বিসিবি একাদশ। দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে মধ্যাহ্ন বিরতির আগেই মাত্র ৮৫ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। তবে মধ্যাহ্ন বিরতির পর আল-আমিন ও তাঞ্জিদ হাসানের তামিমের ব্যাটে এগিয়ে যায় বিসিবি একাদশ।

আজ মধ্যাহ্ন বিরতির পর ৬৯ রানে ৫ উইকেট হারানোর পর ক্রিজে আসেন তামিম। আর সেই সাথে প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে দ্রুতগতিতে শতক পূর্ণ করেছেন তানজিদ হাসান তামিম। ছয় নম্বর ব্যাটসম্যান হিসেবে ক্রিজে এসে অনেকটা টি-টোয়েন্টি মেজাজে সেঞ্চুরি করেন তিনি। ৮৭ বলে ১০ চার ও ৫ ছক্কায় সেঞ্চুরি পূর্ন করলেন তানজিদ হাসান তামিম। শুধু তাই নয়, চার মেরে ১০০ রানের গন্ডি পার করেন তিনি। এরপর মাটিতে লুটে সিজদাহ করেন তামিম।

শুরুর ধাক্কা সামাল দিতে স্বভাবসুলভ আক্রমণাত্বক ব্যাটিংকেই বেছে নেন তামিম। তাকে যোগ্য সঙ্গ দিয়ে দেখেশুনে খেলতে থাকেন আল-আমিনও।এদিকে তামিমের পর জিম্বাবুয়ের বিপক্ষে বিসিবি একাদশের হয়ে দুর্দান্ত এক শতক হাকালেন অধিনায়ক আল আমিন জুনিয়র৷ ১৪৫ বলে ১৬ চারের সাহায্যে নিজের সেঞ্চুরি পূরণ করেন তিনি।

সংক্ষিপ্ত স্কোরঃ

জিম্বাবুয়ে ২৯১/৭ (৯০),

কাসুজা ৭০, মুম্বা ৫৪*।

শাহাদাত ১৬/৩।

বিসিবি একাদশ ২৮৮/৫ (৫৯.৩)

তানজিদ হাসান তামিম ১২৫*, আল আমিন ১০০*

এনদুলাভু ১১/২।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)