লাহোর ছাড়া পঞ্চম পিএসএলে সবদলের অধিনায়ক চূড়ান্ত

ক্রিকেট দুনিয়া 14 Feb 2020 at 9:16pm 1,409
Googleplus Pint
লাহোর ছাড়া পঞ্চম পিএসএলে সবদলের অধিনায়ক চূড়ান্ত

প্রথমবারের মতো পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হবে পুরো পিএসএলের আসর। ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টের জন্য ভেন্যু ঠিক করা হয়েছে লাহোর, করাচি, রাওয়ালপিন্ডি এবং মুলতান।

বরাবরের মতো এবারও পিএসএলে অংশ নিবে ইসলামাবাদ ইউনাইটেড, করাচি কিংস, লাহোর কালান্দার্স, মুলতান সুলতানস, পেশোয়ার জালমি ও কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী গ্রুপ পর্বে অনুষ্ঠিত হবে ৩০টি ম্যাচ।

এরপর ফাইনালসহ নক আউট পর্বে থাকবে ৪টি ম্যাচ। নিরাপত্তা শঙ্কায় পাকিস্তানের মাটিতে বিদেশি তারকারা খেলতে রাজি না থাকায় এর আগের পিএসএল আসরগুলো অনুষ্ঠিত হয়েছে সংযুক্ত আরব আমিরাতের মাঠে।

সম্প্রতি শ্রীলঙ্কা এবং বাংলাদেশের মতো আন্তর্জাতিক দলগুলো নির্বিঘ্নে পাকিস্তান সফর করে আসায় এবার থেকে সেখানেই পিএসএলের সবকয়টি ম্যাচ আয়োজন করার ঘোষণা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

অবশ্য এবারের পিএসএলে থাকছে না কোনো বাংলাদেশি ক্রিকেটার। ইসলামাবাদের অধিনায়ক হিসেবে থাকছেন শাদাব খান। অপরদিকে করাচি কিংস, মুলতান সুলতান্স, পেশোয়ার জালমি এবং কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের নেতৃত্বে থাকবেন যথাক্রমে ইমাদ ওয়াসিম, শান মাসুদ, ড্যারেন স্যামি ও সরফরাজ আহমেদ। লাহোর কালান্দার্সের অধিনায়ক এখনও ঠিক করা হয়নি।

খবর : ক্রিকফ্রেঞ্জি।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)