মাত্র ৩৫ রানে অলআউট হয়ে লজ্জার রেকর্ড যুক্তরাষ্ট্রের

ক্রিকেট দুনিয়া 12 Feb 2020 at 2:25pm 523
Googleplus Pint
মাত্র ৩৫ রানে অলআউট হয়ে লজ্জার রেকর্ড যুক্তরাষ্ট্রের

নেপালের বিপক্ষে ৩৫ রানে অলআউট হয়েছে মার্কিন ক্রিকেট দল, ওয়ানডে ইতিহাসে যা যৌথ সর্বনিম্ন স্কোর। আইসিসির ডিভিশন ২ পর্যায়ের খেলা হচ্ছে নেপালে, ম্যাচগুলো ওয়ানডে মর্যাদাও পেয়েছে।

আজ (১২ ফেব্রুয়ারি) কীর্তিপুরে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপর্যয়ে পড়ে যুক্তরাষ্ট্র। কোনো রান তোলার আগেই হারিয়ে ফেলে এক উইকেট। এরপর দ্বিতীয় উইকেটে ২৩ রান যোগ করে কিছুটা নিজেদের সামলিয়ে নিয়েছিল মার্কিন ক্রিকেট দল।

১০ বছর আগে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলা জাভিয়ের মার্শাল ১৬ রান করে আউটের পরেই শুরু হয় মড়ক। ৬.১ ওভারে যুক্তরাষ্ট্রের ২ উইকেটে ছিল ২৩ রান। সেখান থেকে তারা অলআউট হয়ে যায় ৩৫ রানে। মার্শালের পর চার রান করেছেন তিন জন, শেষ পাঁচ ব্যাটসম্যান মিলে করেছেন ২ রান।

ইনিংস সেরা বল করেন নেপালের লেগ স্পিনার সন্দীপ লামিচানে। মাত্র ১৬ রান খরচায় পেয়েছেন ৬ উইকেট, গড়েছেন ওয়ানডেতে দেশের হয়ে সেরা বোলিং ফিগারের কীর্তি। আর বাঁহাতি স্পিনার সুশান ভারি ৫ রান দিয়ে পেয়েছেন চারটি উইকেট।

এর আগে ২০০৪ সালে শ্রীলংকার বিপক্ষে হারারেতে ৩৫ রানে অলআউট হয়ে গিয়েছিল টাটেন্ডা টাইবুর জিম্বাবুয়ে। যুক্তরাষ্ট্র আজ ভাগ বসানোর আগে এটাই ছিল সর্বনিম্ন স্কোর।

এই রান তাড়া করে শুরুতে হোঁচট খেয়েছিল নেপালও। ২ রানের মধ্যে হারিয়ে ফেলেছিল ২ উইকেট। এরপর পারাস খাড়কা ও দীপেন্দ্র সিং আইরি ৬ ওভারের মধ্যে শেষ করে দিয়েছেন ম্যাচ।

ম্যাচ সেরা: সন্দীপ লামিচানে।

সূত্রঃ জুমবাংলা

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)