পতাকা অবমাননা করল ভারত শাস্তি পেলো বাংলাদেশ

ক্রিকেট দুনিয়া 11 Feb 2020 at 6:30pm 831
Googleplus Pint
পতাকা অবমাননা করল ভারত শাস্তি পেলো বাংলাদেশ

পচেফস্ট্রুমে ফাইনালে বিশ্ব জয়ের পর ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়ে বাংলাদেশি তরুণ ক্রিকেটাররা। যেখানে দেখা মেলে বাংলাদেশের কয়েকজন ক্রিকেটার এবং ভারতের কয়েকজন ক্রিকেটার জড়িয়ে পড়েছে এই ঘটনায়। তবে টিভি ক্যামেরায় ধরা পড়ে ভারতীয় এক ক্রিকেটার বাংলাদেশি এক ক্রিকেটারের

হাত থেকে বাংলাদেশের জাতীয় পতাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। শেষ পর্যন্ত শাস্তির সম্মুখীন হচ্ছে দুই দলের মোট পাঁচ ক্রিকেটার।ফাইনাল ম্যাচের পর সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের অধিনায়ক অনাকাঙ্খিত এই ঘটনায় দলের পক্ষ থেকে দু:খ প্রকাশ করেন। অন্যদিকে ভারতীয় অধিনায়ক প্রিয়াম গর্গ দোষ চাপিয়েছিলেন বাংলাদেশের ওপরই।

অবশ্য কেবল ভারতীয় অধিনায়কই নয় ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের কর্মকর্তারাও বাংলাদেশের ওপর দোষ চাপিয়ে শাস্তির আবেদন করেন। তবে তারা উভয়ই এড়িয়ে যান ভারতীয় দল বাংলাদেশের পতাকা অবমাননা করার বিষয়টি। শেষ পর্যন্ত ফাইনাল ম্যাচ শেষের ওই ঘটনা নিয়ে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন আইসিসির ম্যাচ রেফারি গ্রায়েম ল্যাব্রয়।

যেখানে খেলা শেষে বাংলাদেশি ‍যুবাদের সঙ্গে ভারতীয়দের কথা-কাটাকাটি এবং সেই সঙ্গে ধাক্কাধাক্কির ঘটনাও ঘটে। টেলিভিশনে বাংলাদেশের পতাকা নিয়ে টানাহেঁচড়ার করতেও দেখা যায় ভারতের ক্রিকেটারদের।

সেই ঘটনার ভিডিও ফুটেজ দেখে আইসিসি উভয় দলের পাঁচ খেলোয়াড়কে কয়েকটি ম্যাচ নিষিদ্ধ করেছে। এই ক্রিকেটাররা সামনের ওয়ানডে অথবা টি-টোয়েন্টি ম্যাচে এই নিষেধাজ্ঞার শাস্তি ভোগ করবেন। শাস্তিপ্রাপ্ত বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের তিন ক্রিকেটার হলেন- তৌহিদ হৃদয় (১০ ম্যাচ নিষিদ্ধ), শামীম হোসেন (৮ ম্যাচ নিষিদ্ধ) এবং রকিবুল হাসান (৪ ম্যাচ নিষিদ্ধ)।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)