ভারতকে হারিয়ে যুব বিশ্বকাপ-২০২০ চ্যাম্পিয়ন বাংলাদেশ

ক্রিকেট দুনিয়া 09 Feb 2020 at 10:18pm 2,909
Googleplus Pint
ভারতকে হারিয়ে যুব বিশ্বকাপ-২০২০ চ্যাম্পিয়ন বাংলাদেশ

২০১৮ সালে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারতের কাছে ১৩১ রানে পরাজিত হয় বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। ফলে শিরোপা জয়ের স্বপ্ন সেখানেই ধূলিসাৎ হয় তাদের। এরপর গত বছর এশিয়া কাপের ফাইনালেও ভারত জুজু কাটাতে ব্যর্থ হয় আকবর আলীরা। সেই ম্যাচে ৫ রানে হেরে স্বপ্নভঙ্গের বেদনা নিয়ে মাঠ ছাড়ে যুবারা।

এমনকি ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালেও ভারতকে প্রতিপক্ষ হিসেবে পায় বাংলাদেশ যুবারা। একই ফলাফলের পুনরাবৃত্তি হয় এবারও। প্রিয়াম গার্গের দলের কাছে ৬ উইকেটের বড় ব্যবধানে পরাজিত হয় বাংলাদেশ। অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর ক্রিকেট বিধাতা মুখ তুলে চেয়েছেন আকবরদের প্রতি।

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতকে বল হাতে রেখে ৩ উইকেটে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। আর এরই সঙ্গে প্রথবারের মতো বিশ্বকাপের শিরোপা নিজেদের করে নেয় তারা। এটি আইসিসি আয়োজিত যেকোনো ইভেন্টে বাংলাদেশের সেরা সাফল্য। একই সঙ্গে তামিম, মুশফিকদের মতো সিনিয়ররা যা পারেননি সেটাই করে দেখালেন আকবর-সাকিবরা।

তবে একটা সময় ম্যাচের পাল্লা ভারতের দিকেই ছিল। কারণ ভারতের দেয়া ১৭৮ রানের লক্ষ্যে খেলতে নেমে লেগ স্পিনার রবি বিষ্ণয়ীর বোলিং তোপে ১০২ রানের মাথায় ৬ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ।

এরপরই অবশ্য ইমন এবং অধিনায়ক আকবরের ব্যাটে ঘুরে দাঁড়ায় যুবারা। এই দুই ব্যাটসম্যান ৪১ রানের জুটি গড়ে দলকে খাদের কিনারা থেকে উঠিয়ে নিয়ে আসেন। একই সঙ্গে দলের জয়ের আশা জাগিয়ে তোলেন তাঁরা। - ক্রিকফ্রেন্জি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)