আফ্রিদি-রোহিতকে টপকে বিশ্ব রেকর্ড নেপালি ব্যাটসম্যানের

ক্রিকেট দুনিয়া 09 Feb 2020 at 4:56pm 2,003
Googleplus Pint
আফ্রিদি-রোহিতকে টপকে বিশ্ব রেকর্ড নেপালি ব্যাটসম্যানের

নেপালের ১৫ বছর বয়সী ব্যাটসম্যান কুশল মাল্লা আইসিসি বিশ্বকাপ লিগের ম্যাচে গড়েছেন বিশ্ব রেকর্ড। যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাত্র ১৫ বছর ৩৪০ দিন বয়সে ফিফটি করেছেন মাল্লা। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে তার চেয়ে কম বয়সে আর কোনো ক্রিকেটার হাফসেঞ্চুরি করতে পারেননি।

শনিবার বিশ্ব রেকর্ড গড়ার পথে মাল্লা ভেঙেছেন তারই স্বদেশি রোহিত পাউডেলের রেকর্ড। ২০১৯ সালে আরব আমিরাতের বিপক্ষে ১৬ বছর ১৪৬ দিন বয়সে ফিফটি করেছিলেন রোহিত। তার রেকর্ড ভেঙে দিয়ে ১৬ বছরের আগেই ফিফটি করে ফেললেন মাল্লা।

এবং ৩ নম্বরে আছেন শহিদ আফ্রিদি (পাকিস্তান)- ১৬ বছর ২১৭ দিন বয়সে (১৯৯৬)।৪ নম্বরে আছেন আনশুমান রাঠ (হংকং)- ১৭ বছর ৪ দিন বয়সে (২০১৪)। এবং ৫ নম্বরে উসমান ঘানি (আফগানিস্তান)- ১৭ বছর ১৬২ দিন বয়সে (২০১৪)।

মজার বিষয় হলো, শনিবার রোহিতের জায়গায়ই একাদশে সুযোগ পেয়েছিলেন মাল্লা। পরে ব্যাট করতে নেমে রোহিতের রেকর্ডই ভেঙে দেন তিনি। দলীয় ৪৭ রানে চতুর্থ উইকেটের পতনের পর উইকেটে আসেন মাল্লা। তিনি সাজঘরে ফেরেন ১৩৩ রানে। মাঝের সময়ে ৪ চার ও ৩ ছয়ের মারে ৫১ বলে ৫০ রান করেন বাঁহাতি মাল্লা।

তার রেকর্ড গড়ার দিনে যুক্তরাষ্ট্রকে ৩৫ রানে হারিয়েছে নেপাল। মাল্লার ৫০ ও বিনোদ ভান্ডারির ৫৯ রানের ইনিংসে ভর করে আগে ব্যাট করে ১৯০ রান করে স্বাগতিকরা। জবাবে যুক্তরাষ্ট্র অলআউট হন ১৫৫ রানে। বল হাতে নেপালের পক্ষে ৪ উইকেট নেন কারান কেসি।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)