টেস্ট চলাকালেই আইসিসির কঠোর শাস্তির মুখে রাহী

ক্রিকেট দুনিয়া 09 Feb 2020 at 2:22pm 1,376
Googleplus Pint
টেস্ট চলাকালেই আইসিসির কঠোর শাস্তির মুখে রাহী

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের তৃতীয় ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এদিকে আজ রবিবার সিরিজের ৩য় দিনে মাঠে নেমেছে পাকিস্তান। তবে আজ সকালে মাঠে নেমে দাঁড়াতেই পারেনি বাবর আজম। ১৪৩ রানে আবু জায়েদ চৌধুরী রাহীর বলে ক্যাচ আউট হয়ে মাঠ ছাড়েন বাবর আজম।

কিন্তু রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তানীদের টেস্ট চলাকালেই আরেকটি দুঃসংবাদ পেল দল বাংলাদেশ দল। আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আইসিসির সাজা পেয়েছেন বাংলাদেশ দলের পেসার রাহী।

আইসিসির কোন অব কন্ডাক্টের লেভেল ওয়ান ভঙ্গের অভিযোগ উঠেছে রাহীর বিরুদ্ধে । এমন ভাষা বা ভঙ্গি যা ব্যবহার করলে আগ্রাসী মনে হতে পারে- এসব ক্ষেত্রে খেলোয়াড়দের কোড অব কন্ডাক্টের ২.৫ নম্বর ধারা ভঙ্গের অভিযোগ আনা হয়।

আইসিসির এলিট প্যানেলের আম্পায়ার রিচি রিচার্ডসনের কাছে রাহী দোষ মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। তবে শাস্তির হাত থেকে বাঁচতে পারেননি সিলেটের এই পেসার। শুধু শাস্তিই নয়, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রাহীকে শাস্তির পাশাপাশি তিরস্কারও করা হয়।

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রাহীকে আনুষ্ঠানিকভাবে শাস্তি হিসেবে নামের পাশে জুড়ে দেওয়া হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট। যে একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন, ২৪ মাসের মধ্যে তা রাহীর প্রথম ডিমেরিট পয়েন্ট। একইসাথে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে এই পেসারকে। - স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)