ফাইনালে হানা দিতে পারে ঝড়-বৃষ্টি; আজ খেলা না হলে যা হবে…

ক্রিকেট দুনিয়া 09 Feb 2020 at 8:59am 448
Googleplus Pint
ফাইনালে হানা দিতে পারে ঝড়-বৃষ্টি; আজ খেলা না হলে যা হবে…

যুব বিশ্বকাপে নিজেদের সবচেয়ে প্রতিভাধর দল নিয়ে দক্ষিণ আফ্রিকা গেছে বাংলাদেশ। দেশ ছাড়ার আগ থেকেই সকলের প্রত্যাশা ছিলো এই দলটা বিশেষ কিছু উপহার দিতে চলেছে। অধিনায়ক আকবর আলীর দল একটু একটু করে সেই প্রত্যাশার পালে দিয়ে গেছেন হাওয়া।

পুরো টুর্নামেন্টে অপরাজিত থেকে ফাইনালে উঠেছে ওরা,প্রতিপক্ষ আরেক অপরাজিত ভারতীয় যুবারা। টুর্নামেন্টের দুই অপরাজিত দলের ফাইনাল লড়াই যে খুব হাড্ডাহাড্ডি হবে,সেই ছক কষায় যখন সবাই ব্যস্ত তখন রণে ভঙ্গ দিতে বৃষ্টির হুমকি।

দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী ম্যাচের দিন ভেন্যু ও আশেপাশের এলাকায় তুমুল বৃষ্টিপাতের শঙ্কা রয়েছে। পচেফস্ট্রুমের স্থানীয় আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী , বৃষ্টির পরিমাণ এতটাই বেশি হতে পারে যে পুরো দিনে একটি বলও মাঠে গড়াতে না-ও পারে।

• তখন ফাইনালের ভাগ্যে কি হবে?

সেক্ষেত্রে প্রথম ধাপে ক্রিকেট সমর্থকদের হাতশার হওয়ার কিছু থাকছে না। কেননা,আইসিসি পরের দিন অর্থাৎ, সোমবার ( ৯ ফেব্রুয়ারি) রিজার্ভ ডে ম্যাচ মাঠে গড়ানোর সিধান্ত নিয়ে রেখেছে। আগেরদিন, যদি কিছু ওভার খেলা সম্ভব হয় তবে আইসিসির নিয়ম অনুযায়ী রিজার্ভ ডে তে-ও ঠিক ওখান থেকেই শুরু হবে। এখানেও আছে আরেক শঙ্কা। আবারও ফিরে যেতে হচ্ছে পচেফস্ট্রুম আবহাওয়া অফিসের কাছে। ওরা বলছে, পরেরদিনও (সোমবার) বৃষ্টিতে পুরো দিনের খেলা ভেস্তে যেতে পারে।

• তাহলে রিজার্ভ ডে-তেও ম্যাচ সম্পন্ন না হলে চ্যাম্পিয়ন হবে কারা?

টানা দুই দিন বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হলে দুই দলকে যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করবে আইসিসি। তখন প্রথমবারের মতো কোন আইসিসির কোন বিশ্বকাপ জয়ের স্বাদ পাবে বাংলাদেশ। কিন্তু বাংলার ক্রিকেটার কিংবা ভক্তরা তো অমন করে বিশ্বসেরার স্কীকৃতি পেতে চায় না। কোটি বাঙালির মতো আপনারও নিশ্চয় প্রত্যাশা, পচেফস্ট্রুমের আবহাওয়া অধিদপ্তরকে ভুল প্রমাণ করে রৌদ্র উজ্জ্বল দিন নামুক ওখানে, মাঠে লড়াই করেই সোনার মুকুট মাথায় উঠুক যুব টাইগারদের।

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)