ভারতকে উড়িয়ে দিয়ে সিরিজ নিশ্চিত করল নিউজিল্যান্ড

ক্রিকেট দুনিয়া 08 Feb 2020 at 4:54pm 757
Googleplus Pint
ভারতকে উড়িয়ে দিয়ে সিরিজ নিশ্চিত করল নিউজিল্যান্ড

অকল্যান্ডে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ভারতকে ২২ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। সেই সাথে ২-০ তে সিরিজ নিশ্চিত করছে কিউইরা। ২৭৪ রানের জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত।

যেখানে ৯ বল বাকি থাকতেই সবকয়টি উইকেট হারিয়ে ২৫১ রান তুলে সফরকারীরা। দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করেন জাদেজা। শেষ পর্যন্ত চেষ্টা করলেও দলকে জেতাতে পারে নি এই অলরাউন্ডার।

এছাড়া শ্রেয়াস আইয়ারে ৫২, নবদ্বীপ সাইনির ৪৫ রানের ইনিংস দলের পরাজয়ের ব্যবধান কমালেও জয়ের কারণ হতে পারেনি। টপ অর্ডারের ব্যর্থতায় হারতে হয় ম্যাচ। যেখানে কোহলি ১৫, রাহুল ৪, আগারওয়াল করেন ৩ রান। কিউইদের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন হামিশ ব্যানেট, টিম সাউদি, কাইল জেমিসন ও ক কলিন ডি গ্র্যান্ডহোম।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার হেনরি নিকোলস ও মার্টিন গাপটিলের ৯৩ রানের জুটিতে দুর্দান্ত শুরু পায় নিউজিল্যান্ড। নিকোলস ৪১ রান করে ফিরে গেলেও নিজের অর্ধশতক তুলে নেন গাপটিল। দ্বিতীয় উইকেটে টম ব্লান্ডেলের সাথে ৪৯ রান যোগ করেন গাপটিল।

তবে ৮ চার ও ৩ ছক্কায় ৭৯ রানের দারুণ এক ইনিংস খেলে গাপটিল ফিরে গেলে ধস নামে কিউই শিবিরে। যুজবেন্দ্র চাহালের দুর্দান্ত বোলিংয়ে মাত্র ৫৫ রানেই ৭ উইকেট হারিয়ে ১৯৭ রানেই ৮ উইকেট হারিয়ে বসে নিউজিল্যান্ড। তবে নবম উইকেটে বোলার জেমিসনের সাথে ৭৬ রানের জুটি গড়ে কিউইদের ২৭৩ রানের চ্যালেঞ্জিং স্কোর এনে দেন টেইলর।

টেইলর অপরাজিত থাকেন ৭৩ রানে। নবম উইকেটের ৭৬ রানের এই জুটি অকল্যান্ডে সর্বোচ্চ ও নিউজিল্যান্ডের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ। ভারতের হয়ে চাহাল ৩টি ও ঠাকুর ২টি উইকেট লাভ করেন।

• সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড ২৭৩/৮ (৫০)

গাপটিল ৭৯, টেলর ৭৩*, নিকোলস ৪১

চাহাল ৫৮/৩, শার্দূল ৬০/২

ভারত ২৫১ /১০ (৪৮.৩ )

জাদেজা ৫৫, সাইনি ৪৫, সাইনি ৪৫

সাউদি ৪১/২, জেমিসন ৪২/২

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)