রাওয়ালপিন্ডি টেস্টে ২৩৩ রানেই শেষ হলো বাংলাদেশের প্রথম ইনিংস

ক্রিকেট দুনিয়া 07 Feb 2020 at 6:52pm 877
Googleplus Pint
রাওয়ালপিন্ডি টেস্টে ২৩৩ রানেই শেষ হলো বাংলাদেশের প্রথম ইনিংস

রাওয়ালপিন্ডি টেস্টে প্রথমদিন শেষ হওয়ার পর ব্যাকফুটে আছে বাংলাদেশ। পাকিস্তানি পেসারদের সামনে নিজেদের মেলে ধরতে পারেননি টাইগাররা। মোহাম্মদ মিঠুনের ফিফটি, শান্ত, লিটন ও মুমিনুলের ছোট ছোট তিনটি ইনিংসে ভর করে ২৩৩ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশ। শেষ তিন উইকেট হারিয়েছে মাত্র ৪ রানে।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৬৩ রানের ইনিংস খেলেন মোহাম্মদ মিঠুন। নাজমুল হাসান শান্ত ৪৪, লিটন দাস ৩৩ ও মুমিনুল হক ৩০ রান করেন। এর বাইরে মাহমুদউল্লাহ ২৫ ও তাইজুল লড়াকু ২৪ রান করেন। পাকিস্তানের হযে শাহিন আফ্রিদি ৪টি, মোহাম্মদ আব্বাস ও হারিস সোহেল দুটি করে এবং নাসিম শাহ একটি উইকেট নেন।

রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম দিনে শুক্রবার (০৭ ফেব্রুয়ারি) টসে হেরে ব্যাটিং করতে নেমে শুরুতেই দলীয় ৩ রানের মাথায় দুই ওপেনার সাইফ হাসান ও তামিম ইকবালকে হারায় বাংলাদেশ। দুঃসময়ে নাজমুল হাসান শান্তকে নিয়ে বিপর্যয় সামাল দেন মুমিনুল হক। দলীয় ৬২ রানের মাথায় উইকেটে সেট হয়ে শাহীন আফ্রিদির বলে ক্যাচ হয়ে ফেরেন মুমিনুল (৩০)।

অধিনায়কের বিপদের পর প্রাথমিক ধাক্কা সামাল দেন শান্ত ও মাহমুদউল্লাহ রিয়াদ। দুজনের সাবধানী ব্যাটিংয়ে মধ্যাহ্ন বিরতির আগে ৩ উইকেট হারিয়ে ৯৫ রান তোলে বাংলাদেশ। ফিফটি ছোঁয়ার খুব কাছে গিয়ে ৪৪ রানে ধৈর্য্য হারিয়ে ফেরেন শান্ত। এরপর টিকতে পারেননি মাহমুদউল্লাহও। ২৫ রানে ফেরেন শাহীন আফ্রিদির বলে স্লিপে ক্যাচ দিয়ে।

দলীয় শতরানের পরই ৫ উইকেট পড়া টাইগারদের পথ দেখাচ্ছিলেন লিটন দাস ও মোহাম্মদ মিঠুন। কিন্তু দুজনে মিলে ৫৪ রানের জুটি গড়ার পর হারিস সোহেলের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন লিটন। রিভিউ এর পর ৩৩ রানে প্যাভিলিয়নে ফেরেন লিটন। এর একটু পর চা বিরতিতে যায় দু’দল।

বিরতির পর তাইজুলকে নিয়ে দারুণ জুটি গড়েন মিঠুন। তাইজুল ২৪ রানে ফিরলে ভাঙে ৫৩ রানের জুটি। পরে রুবেল ও আবু জায়েদ কোনো রান না পাওয়ায় দলের রান ২৩৩ এই থামে। - আমাদের সময়

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)