জাতীয় দলে খারাপ খেললে বেতন কমবে ক্রিকেটারদের

ক্রিকেট দুনিয়া 05 Feb 2020 at 8:16pm 1,451
Googleplus Pint
জাতীয় দলে খারাপ খেললে বেতন কমবে ক্রিকেটারদের

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় দফায় একটি টেস্ট ম্যাচ খেলতে বর্তমানে পাকিস্তানের অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে এর মধ্যে নতুন আরও একটি খবর এসেছে। শীঘ্রই ক্রিকেটারদের সাথে নতুন চুক্তি করবে বোর্ড।

বোর্ড সভায় ও নীতিনির্ধারকদের আলোচনায় অবশ্য ইতোমধ্যেই চূড়ান্ত হয়েছে ক্রিকেটারদের চুক্তির বিষয়টি। এবার একটু ভিন্ন আঙ্গিকে, ‘পয়েন্ট’ পদ্ধতির প্রচলন ঘটিয়ে খেলোয়াড়দের পারিশ্রমিক নির্ধারণ করতে যাচ্ছে বোর্ড।

খেলোয়াড়দের ম্যাচ খেলার প্রতি নিবেদন বাড়াতে বিসিবি প্রতি ম্যাচের জন্য পয়েন্ট ব্যবস্থা করে তৈরি করেছে খেলোয়াড়দের পারিশ্রমিকের মানদন্ড। পয়েন্ট বেশি থাকলে দেওয়া হবে বেশি বেতন, অন্যথায় কমবে পারিশ্রমিকের পরিমাণ। অর্থাৎ, খারাপ খেললেই পূর্বের তুলনায় কমে যাবে বেতনের অংশ।

খেলোয়াড়দের ম্যাচে আরো মনোযোগি করতে বিসিবির এই পয়েন্ট সিস্টেম প্রবর্তন। সে অনুযায়ী, ২০১৭ সালের আগে অনুষ্ঠিত প্রতিটি টেস্টের জন্য ৮ পয়েন্ট এবং ২০১৮ ও ২০১৯ সালে অনুষ্ঠিত প্রতিটি টেস্টের জন্য ১০ পয়েন্ট করে ধার হয়েছে।

এছাড়া ২০১৭ সাল পর্যন্ত প্রতি ওয়ানডেতে ৪ পয়েন্ট এবং টি-টিয়োন্টিতে ৩ পয়েন্ট করে যুক্ত হয়েছে খেলোয়াড়তেদর নামের পাশে। সেই মোতাবেক সবচেয়ে বেশি পয়েন্ট মুশফিকের; যার টেস্ট পয়েন্ট ৫৭৪ ও সীমিক ওভারের পয়েন্ট ১১৭২। -স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)