ওয়ানডে ক্রিকেটে দ্রুততম ৫০০০ রান করা শীর্ষ ৬ ব্যাটসম্যান

ক্রিকেট দুনিয়া 05 Feb 2020 at 7:36pm 1,886
Googleplus Pint
ওয়ানডে ক্রিকেটে দ্রুততম ৫০০০ রান করা শীর্ষ ৬ ব্যাটসম্যান

আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে গতকাল ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে দ্রুততম ৫০০০ রান করার রেকর্ড গড়েছেন দক্ষিণ আফ্রিকার নব্যনিযুক্ত ওয়ানডে অধিনায়ক কুইন্টন ডি কক। এ তালিকার শীর্ষে রয়েছেন তারই স্বদেশী হাশিম আমলা৷ তো চলুন দেখে নেয়া যাক আন্তর্জাতিক ওডিআই ক্রিকেটে দ্রুততম ৫০০০ রান করা টপ ৬ জন খেলোয়াড়ের তালিকাঃ-

১. হাশিম আমলা (দক্ষিণ আফ্রিকা) – দ্রুততম ৫০০০ রান করার লিস্টে সবার প্রথমে থাকবেন এই ক্রিকেটার। দক্ষিণ আফ্রিকার এই অতি ভদ্র ক্রিকেটার এবং সাবেক অধিনায়ক মাত্র ১০১ ইনিংস ব্যাট করে ৫০০০ রান করেছেন আন্তর্জাতিক ওডিআই ক্রিকেটে।

২. ভিভ রিচার্ডস (ওয়েস্ট ইন্ডিজ) – দ্বিতীয় স্থানে আছেন ওয়েস্ট ইন্ডিজের এই সাবেক কিংবদন্তি খেলোয়াড়। তিনি ১১৪ ইনিংস ব্যাট করে ৫০০০ রান করেছেন আন্তর্জাতিক ওডিআই ক্রিকেটে। তিনি যে সময়ের খেলোয়াড় ছিলেন সে সময়ে এই ১১৪ ইনিংসে ব্যাট করে ৫০০০ রান করা ছিলো একটি অতিমানবীয় ব্যাপার।

ভিরাট কোহলি (ভারত) – ভারতের বর্তমান এই অধিনায়ক ভিভ রির্চাডসের সাথে যৌথ ভাবে আছেন দ্বিতীয় নম্বরে এই ৫০০০ রান করার ক্ষেত্রে। ভিভ রিচার্ডসের মতো কোহলি নিজেও ওডিআই তে ১১৪ টি ইনিংস খেলে এই ৫০০০ রান করেছেন।

৩. ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া) – অস্ট্রেলিয়ার এই ওপেনার ১১৫ ইনিংস ব্যাট করে ৫০০০ রান সম্পূর্ণ করেছেন। এবং তিনি দ্রুততম ৫০০০ রান করার ক্ষেত্রে ৩ নম্বরে থাকবেন।

৪. জো রুট (ইংল্যান্ড) – ইংল্যান্ডের বর্তমান এই টেস্ট অধিনায়ক ৪ নম্বরে থাকবেন দ্রুততম ৫০০০ রান করার ক্ষেত্রে। তিনি আন্তর্জাতিক ওডিআই ক্রিকেটে ৫০০০ রান করেছেন ১১৬ ইনিংসে ব্যাট করে।

কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা) – জো রুটের সাথে ৪ নম্বরে যৌথভাবে থাকবেন দক্ষিণ আফ্রিকার বর্তমান এই অধিনায়ক। দক্ষিণ আফ্রিকার বর্তমান এই অধিনায়ক গতকালই নিজের ওডিআই ক্যারিয়ারের ১৫ তম শতকের মাধ্যমে ৫০০০ রান পুরণ করেছেন। আন্তর্জাতিক ওডিআই ক্রিকেটে তিনি ১১৬ ইনিংস ব্যাট করে নিজের ৫০০০ রান পুরন করেছেন।

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)