মুশফিককে বাদ দিয়ে অন্যদের বার্তা দিতে চায় বোর্ড!

ক্রিকেট দুনিয়া 03 Feb 2020 at 12:22pm 1,224
Googleplus Pint
মুশফিককে বাদ দিয়ে অন্যদের বার্তা দিতে চায় বোর্ড!

চলতি মাসের ২২ তারিখে একমাত্র টেস্ট দিয়ে বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ শুরু হবে। ঘরের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে মুশফিককে দলে পাওয়া নিয়ে শঙ্কা জেগেছে। ক’দিন আগেই প্রধান নির্বাচক মিজহাজুল আবেদীন নান্নু সেই ইঙ্গিত দিয়েছিলেন। এবার হেড কোচ রাসেল ডোমিঙ্গোর কন্ঠেও একই সুর৷ তবে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান সেটা মনে করছেন না।

পারিবারিক কারন দেখিয়ে পাকিস্তান সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন মুশফিকুর রহিম। ফলে তার শূন্যস্থান পূরণে পাকিস্তানের বিপক্ষে একাদশে জায়গা করে নিবে নতুন কেউ। বোর্ড চাইছে না,সেই নতুন ক্রিকেটার মাত্র একটি ম্যাচ খেলেই বাদ পড়ুক। এ প্রসঙ্গে রাসেল ডোমিঙ্গোর মতামতও প্রায় একই।

তিনি বলেন,“ মুশফিককে জিম্বাবুয়ে সিরিজে নেওয়া হলে তার জায়গায় এখন যে পাকিস্তানে যাচ্ছে তাকে বাদ দিতে হবে। আবার এপ্রিলে যখন পাকিস্তানে দ্বিতীয় টেস্ট খেলতে যাবে তখন আরেকজন ঢুকবে।

এতে করে যাকে এখন নেওয়া হচ্ছে তার প্রতি অবিচার করা হয়। তাকে পর্যাপ্ত সুযোগ দিতেই হয়তো নির্বাচকরা এভাবে চিন্তা করছেন। বিষয়টি নিয়ে মুশফিকের সঙ্গে কথা বললেই পরিষ্কার হবে।”

সাকিব কিংবা তামিমের মতো সিনিয়ররা ছুটি কাটিয়ে ফিরেই দলে জায়গা করে নিয়েছেন তবে মুশফিকের ক্ষেত্রে এমনটা কেন হবে? দীর্ঘ ১৫ বছর ধরে সর্বোচ্চ পর্যায়ে খেলা মুশফিককে কেন বাদ পড়তে হবে দল থেকে?

পাকিস্তান সফরও তো ক্রিকেটারদের জন্য বাধ্যতামূলক ছিলো না। ধারণা করা হচ্ছে, সিনিয়র ক্রিকেটাররা ছুটি নিলে দল গঠনে হিমশিম খেতে হয় নির্বাচকদের। তাই বাকিদের বার্তা দিতেই এমনটা করা হতে পারে।

নির্বাচক হাবিবুল বাশার অবশ্য জানিয়েছেন মুশফিকের মতো অভিজ্ঞ খেলোয়াড়ের বিষয়টা নিশ্চয় ভেবে দেখতে বোর্ড। শেষ পর্যন্ত, মুশফিক জিম্বাবুয়ে বিপক্ষে টেস্ট দলে থাকুক আর নাই থাকুন বাকিদের তো খানিকটা বার্তা দিয়েই রাখলো বোর্ড। - স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)