আমি কোনোদিন চিন্তা করিনি তিনশ করার : তামিম ইকবাল

ক্রিকেট দুনিয়া 02 Feb 2020 at 9:12pm 874
Googleplus Pint
আমি কোনোদিন চিন্তা করিনি তিনশ করার : তামিম ইকবাল

বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের হয়েও অনেক রেকর্ডের মালিক তামিম ইকবাল। বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরমেটে বর্তমান সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। তবে আজ দেশের ক্রিকেটে আরেকটি রেকর্ড করেছেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) নতুন রেকর্ড সৃষ্টি করেছেন বাংলাদেশ জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল। দ্বিতীয় ক্রিকেটার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরির দেখা পেয়েছেন তামিম। শুধু তাই নয়, রকিবুল হাসানকে টপকে ব্যক্তিগত সর্বোচ্চ রানের (৩৩৪) রেকর্ডটিও নিজের করে নিয়েছেন এই বাঁহাতি ওপেনার।

রোববার (০২ ফেব্রুয়ারি) বিসিএলে সেন্ট্রাল জোনের বিপক্ষে এই কীর্তি গড়েন তামিম। দিনের খেলা শেষে সাংবাদিকেদের সঙ্গে কথা বলেন তিনি। জানান এই ম্যাচে ট্রিপল সেঞ্চুরি করবেন সেটা তার কল্পনাতে ছিল না।

তামিম বলেন, ‘অবশ্যই তিনশ করা দারুণ অনুভূতি । সত্যি কথা আমি কোনোদিন চিন্তা করিনি তিনশ করার। স্বপ্ন অবশ্যই থাকে। এ ম্যাচে হয়ে যাবে সেটা কখনো ভাবিনি। আমার জন্য গুরুত্বপূর্ণ ছিল যেই জিনিসটা সেটা হল, আমি কিভাবে ব্যাটিং করেছি। এটা না যে আমি কতো রান করেছি বা আমি ট্রিপল সেঞ্চুরি করেছি।সবথেকে বেশি স্বস্তি ছিল আমি যেভাবে ব্যাট করেছি। আমি আশা করি এভাবেই খেলে যেতে পারব।’

ট্রিপল সেঞ্চুরির চিন্তা তামিম ২৫০ রানের পরও করেননি। তিনি জানান চাপ না নিয়ে স্বাভাবিকভাবেই ব্যাট করার চেষ্টা করেছেন। তিনি বলেন, ‘সত্যি কথা বলতে ২৬০-৭০ হওয়ার পরও কিন্তু আমি এটা নিয়ে ভাবছিলাম না। ২৮০ টাচ করার পর আমি এটা নিয়ে চিন্তা করা শুরু করেছি।

আমার কাছে মনে হয়েছে যে আমি যদি ওটা চিন্তা করি তাহলে আমি যে প্ল্যান নিয়ে খেলছিলাম সেটায় ক্ষতি হবে। হয়তো আমি একটু অন্যভাবে খেলার চেষ্টা করবো। সিম্পল থাকার চেষ্টা করবো। এটা আমার হয়ে কাজ করেছে। এটা ভালো ছিল।’

তবে তৃতীয় দিনে এসে উইকেট একটু পরিবর্তন হয়েছে বলে তামিম মনে করেন। ব্যাট করাটা একটু কঠিন হয়ে পড়ছিল। তামিম বলেন, ‘আমি দৃঢ়প্রতিজ্ঞ ছিলাম। উইকেটে বল সেভাবে ঘুরছিল না, বাড়তি কিছুই হচ্ছিল না। তো আমার কাছে মনে হয়েছে আমি নিজেকে ইতিবাচক রাখার চেষ্টা করেছি।

তিনশ রান করার পর আমি সুযোগ নিয়েছি। এর আগে আমার মনে হয় না আমার বিশেষ কিছু করার ছিল। আমি ব্যাটিং করেছি। ক্রিকেটিং শটস খেলে গিয়েছি। সব সময় চেষ্টা করছিলাম যে আমি চার মারব। ছয় মারার কোনো চিন্তা ছিল না।’

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)