নিউজিল্যান্ডকে ইতিহাস সেরা হোয়াইটওয়াশ করল ভারত

ক্রিকেট দুনিয়া 02 Feb 2020 at 5:22pm 716
Googleplus Pint
নিউজিল্যান্ডকে ইতিহাস সেরা হোয়াইটওয়াশ করল ভারত

ইতিমধ্যে ৪টি ম্যাচ জিতে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছে ভারত। তবে এর আগে কোনও টেস্ট খেলুড়ে দেশের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ৫-০ ব্যবধানে জেতার নজির নেই বিশ্ব ক্রিকেটে। রোহিতের দল আজ জিতে ক্রিকেটবিশ্বের প্রথম দল হিসেবে এই ইতিহাস গড়ল। অন্যদিকে লজ্জার রেকর্ড কিউইদের।

আজ রবিবার নিউজিল্যান্ডের মাউন্ট মঙ্গানুইয়ে স্বাগতিকদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচটিতে মাঠে নামে ভারত। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রোহিত শর্মা।

নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৩ রান সংগ্রহ করে ভারত। জয়ের জন্য ১৬৪ রান দরকার ছিল স্বাগতিক নিউজিল্যান্ডের।

কিন্তু ভারতের দেওয়া ১৬৪ রানের জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। ফলাফল ৭ রানে এবং ৫-০ তে সিরিজ জিতেছে নিউজিল্যান্ড।

ভারতের দেওয়া লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। শুরুতেই মার্টিন গাপটিলকে হারিয়ে বিপাকে পরে স্বাগতিকরা। এরপর কলিন মুনরোও ফেরেন ১৫ রান করে।

স্বাগতিকদের হয়ে অর্ধশতক করেছেন টিম সেফার্ট (৫০), এবং রশ টেলর (৫৩) এছাড়া আর কেউ ১০ রানের গণ্ডি পার করতে পারেনি। শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন টিম সাউদি (১৬) এবং হামিশ বেনেট (১)।

ভারতের হয়ে ৩ টি উইকেট নিয়েছেন জাসপ্রিত বুমরাহ, এবং ২ টি করে উইকেট নিয়েছন নাভদেব সিনি এবং শারদুল ঠাকুর। এবং ১ টি উইকেট নিয়েছেন ওয়াশিংটন সুন্দর।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)