যুব বিশ্বকাপের ফাইনাল খেলবে বাংলাদেশ!

ক্রিকেট দুনিয়া 31 Jan 2020 at 4:01pm 670
Googleplus Pint
যুব বিশ্বকাপের ফাইনাল খেলবে বাংলাদেশ!

গতকাল (৩০ জানুয়ারি) কোয়ার্টার ফাইনালে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ১০৪ রানে উড়িয়ে দিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আর ফাইনাল নিশ্চিত করতে আকবরদের সামনে বড় বাঁধা নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল।

আগামী ৬ ফেব্রুয়ারি ফাইনালে ওঠার লড়াইয়ে, কিউইদের বিপক্ষে প্রথম সেমিফাইনালে খেলতে হবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে। টাইগারদের নিয়ে ভবিষ্যতবাণী করেছেন ইংল্যান্ডের ক্রিকেট বিশ্লেষক ও জনপ্রিয় ধারাভাষ্যকার অ্যালান উইলকিন্স। যেখানে তিনি মনে করেন কিউইদের থেকে অনেক এগিয়ে বাংলাদেশ। তাইতো ফাইনালে খেলার সম্ভাবনা আছে আকবর আলীর দলটির।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) বাংলাদেশের ম্যাচের পর উইলকিনস বলেন;“বাংলাদেশের এই দলটা সত্যিই খুব ভালো। আমি দেখতে পাচ্ছি তারাই ফাইনাল খেলবে। নিউজিল্যান্ড বাংলাদেশকে হারাতে পারবে না। নিউজিল্যান্ডের ক্রিকেট ভক্তদের কাছে দুঃখ প্রকাশ করছি।

কিন্তু এই বাংলাদেশ দল অনেক বেশি শক্তিশালী (নিউজিল্যান্ডের চেয়ে)। এই দলের অনেক বেশি ব্যাকআপ আছে। সেটা হোক ব্যাটিং কিংবা বোলিংয়ে। তাই আমি মনে করি, নিউজিল্যান্ডের রুপকথার যাত্রা যতোই মধুর হোক না কেন, তাদের ভাণ্ডারে বাংলাদেশকে হারানোর মতো যথেষ্ঠ অস্ত্র নেই।”

তিনি আরও বলেন;“তারা জানত যে, একটা ভালো সংগ্রহ দাঁড় করালে ম্যাচ জেতা যাবে। এটা হয়তো ২৪০ বা ২৫০ ছিলো। তারা দাঁড় করাল ২৬১ রানের সংগ্রহ, যেটা আমার চোখে সবসময়ই দক্ষিণ আফ্রিকার সাধ্যের বাইরে ছিল। কারণ এটা তাড়া করতে টপঅর্ডারের তিনজনের একজনকে বড় স্কোর করতে হতো। কিন্তু সেটা হয়নি।”

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)