দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে যুব বিশ্বকাপের সেমিফাইনালে বাংলাদেশ

ক্রিকেট দুনিয়া 30 Jan 2020 at 9:42pm 1,013
Googleplus Pint
দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে যুব বিশ্বকাপের সেমিফাইনালে বাংলাদেশ

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকার যুবাদের ১০৪ রানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। এই নিয়ে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে পা রাখলো বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল।

দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে আকবর আলীদের দেয়া ২৬২ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ১৫৭ রানে অলআউট হয় প্রোটিয়ারা। ফলে ১০৪ রানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ যুবারা।

প্রোটিয়াদের এত অল্প রানে গুটিয়ে দেয়ার পেছনে মুখ্য ভূমিকা পালন করেন বাঁহাতি স্পিনার রকিবুল হাসান। মাত্র ১৯ রান খরচায় ৫ উইকেট শিকার করেন তিনি। এছাড়া ৪১ রানে ২ উইকেট নেন তানজিদ হাসান সাকিব। শরিফুল ইসলাম এবং শামিম হোসেন পান একটি করে উইকেট।

রকিবুলের বোলিং তোপের সামনে তেমন সুবিধা করতে পারেননি দক্ষিণ আফ্রিকার কোনো ব্যাটসম্যান। ৬০ রানের সর্বোচ্চ ইনিংস খেলেন লুক বিউফোর্ট। এছাড়া ওপেনার জোনাথান বার্টের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান।

ম্যাচটির শুরুতে টস জিতে বাংলাদেশ যুবাদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান প্রোটিয়া অধিনায়ক ব্রাইস পার্সনস। এরপর ব্যাটিং করতে নেমে তানজিদ হাসান, তৌহিদ হৃদয় এবং শাহাদাত হোসেনের হাফ সেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২৬১ রান সংগ্রহ করে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯।

৮৪ বলে ৮০ রানের ইনিংস খেলেন ওপেনার তানজিদ। অপরদিকে হৃদয় ৫১ এবং শাহদাত ৭৪ রান করেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ৪১ রান খরচায় ২ উইকেট শিকার করেন ফেকো মোলেটসেন। আর একটি করে উইকেট নেন তিয়ান ফন ভারেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ঃ ২৬১/৫ (৫০ ওভার) (তানজিদ ৮০, শাহাদাত ৭৪*; মলটসেন ২/৪১)

দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব ১৯ঃ ১৫৭/১০ (৪২.৩ ওভার) (বিউফোর্ট ৬০, বার্ড ৩৫; রকিবুল ৫/১৯)

সূত্রঃ ক্রিকফ্রেন্জি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)